রবিবার , ২১ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় প্রতিপক্ষের বিরুদ্ধে মৎস্য ঘেরের জমি দখলের অভিযোগ

প্রতিবেদক
the editors
জানুয়ারি ২১, ২০২৪ ৫:৫৫ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় মেহেদী হাসান (৪৭) নামে এক ব্যক্তির মৎস্য ঘেরের জমি জবরদখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ভুক্তভোগী মেহেদী হাসান উপজেলার ঘলঘলিয়া রহিমপুর গ্রামের মৃত আসাতুল্যাহ সরদারের ছেলে।

রোববার সাতসকালে দলবল নিয়ে তার মৎস্য ঘেরটি জবরদখলে নেয়ার চেষ্টা করেন স্থানীয় রজব আলী ও তার ছেলে আবুল হোসেন।

এঘটনায় ভুক্তভোগী মৎস্যঘের মালিক মেহেদী হাসান বাদী হয়ে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ঘটনাস্থলে পৌঁছে জবরদখল কর্মকান্ড বন্ধ করাসহ সংঘাত এড়াতে দু’পক্ষকে জমিজমা সংক্রান্ত যৌক্তিক কাগজপত্র ও দলিলাদি নিয়ে থানায় শালিস বৈঠকে বসার নির্দেশ দেয় পুলিশ।

ঘেরমালিক মেহেদী হাসান তার অভিযোগে জানান, ১৯৫০ সালে তার বাবা মৃত আসমাতুল্যাহ সরদার একই গ্রামের মৃত হামিজউদ্দীনের কাছ থেকে ৮ শতক এবং প্রতিবেশী মৃত সদরউদ্দীনের কাছ থেকে প্রায় ১৩ শতক জমি ক্রয় করেন। সেখান থেকেই ওই জমি দলিলমূলে ভোগদখল করে আসছেন মেহেদী হাসানের পরিবার।

তিনি আরও বলেন, তাদের বৈধ দলিল থাকা সত্ত্বেও জমিটুকু সম্প্রতি প্রকাশিত রেকর্ডে বিক্রেতা হামিজউদ্দীনের পরিবারের নামে ভুলবশত রেকর্ডভুক্ত করা হয়েছে। এনিয়ে তারা আদালতে মামলা করেছেন, যা বর্তমানে বিচারাধীন রয়েছে।

ভুলবশত হওয়া রেকর্ডের বলে সম্প্রতি জমিটুকু জবরদখলে নেয়া হুমকি দিয়ে আসছিল রজব আলী ও তার ছেলে আবুল হোসেন। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়েও কোন ফল পাননি ভুক্তভোগী পরিবার। শেষমেষ রোববার সকালে প্রতিপক্ষ রজব আলী ও তার ছেলে আবুল হোসেন লোকজন নিয়ে জমিটি জবরদখলে নেয়ার চেষ্টা করলে তাৎক্ষনিক থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়েরের মধ্যদিয়ে পুলিশি সহায়তা চান ভুক্তভোগী পরিবার।

দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ভুক্তভোগী ঘেরমালিকের অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে। তদন্ত পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!