বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আলাউদ্দীন কন্যা সেঁজুতিকে সংরক্ষিত আসনের এমপি হিসেবে পেতে চায় সাতক্ষীরার মানুষ

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সাতক্ষীরার গ্রামে গ্রামে গিয়ে আওয়ামী লীগের পক্ষে নারীদের সংগঠিত করতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি। সাতক্ষীরায় মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও আওয়ামী লীগকে শক্তিশালী করতে বরাবরই উল্লেখযোগ্য ভূমিকা রাখতে দেখা গেছে তাকে। তিনি এবার দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র ক্রয় করেছেন। তাকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হিসেবে পেতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি তুলেছেন সাতক্ষীরার আপমর জনতাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।

সত্তরের নির্বাচনের প্রাদেশিক পরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ স. ম আলাউদ্দীনের মেয়ে লায়লা পারভীন সেঁজুতি পেশায় একজন শিক্ষক। তার সম্পাদিত দৈনিক পত্রদূত সাতক্ষীরায় মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তার স্বামী আবুল কালাম আজাদ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জাতীয় সমন্বয় কমিটি ও গণজাগরণ মঞ্চসহ মুক্তিযুদ্ধের পক্ষের সব আন্দোলন সংগ্রামের অগ্রসৈনিক এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি।

সাতক্ষীরার তালার যুবলীগ কর্মী এসএম নাহিদ হাসান বলেন, শহীদ স. ম আলাউদ্দীন এখনো তালা-কলারোয়ার মানুষের মনিকোঠায় রয়েছেন। তার কন্যা লায়লা পারভীন সেঁজুতিও বাবার মতো এলাকায় জনপ্রিয়। কোনো প্রকার প্রশাসনিক ক্ষমতা না থাকলেও সাধারণ মানুষের কল্যাণে লায়লা পারভীন সেঁজুতির কর্মতৎপরতা উল্লেখযোগ্য। আমরা তাকে এমপি হিসেবে পেতে চাই।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ বলেন, লায়লা পারভীন সেঁজুতি অত্যন্ত কর্মী বান্ধব একজন আওয়ামী লীগার। তিনি জেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তের মানুষের আস্থা অর্জনে সফল হয়েছেন। সাধারণ মানুষের আস্থা অর্জন কতটা কঠিন, তা যারা রাজনীতি করেন তারাই বোঝেন। তিনি মনোনয়ন পেলে সাধারণ মানুষ উপকৃত হবে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর-রশিদ বলেন, শহীদ স. ম আলাউদ্দীনের মেয়ে লায়লা পারভীন সেঁজুতি আওয়ামী লীগের অত্যন্ত দক্ষ একজন সংগঠক। তাকে মানুষ ভালোবাসে। সেঁজুতি মনোনয়ন পেলে সাতক্ষীরাবাসী উপকৃত হবে।

দলীয় মনোনয়ন প্রসঙ্গে লায়লা পারভীন সেঁজুতি বলেন, আমি মাঠের কর্মী। জননেত্রী শেখ হাসিনা সবসময়ই মাঠের কর্মীদের মূল্যায়ন করেন। এজন্য মনোনয়ন প্রাপ্তির প্রত্যাশা অনেক বেশি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!