সোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুন্দরবনে পথ হারিয়ে ৯৯৯-এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ

আলী আজীম, মোংলা (বাগেরহাট): সুন্দরবনের করমজলে পথ হারানো ৩১ কিশোর পর্যটককে ৩ ঘণ্টা পর জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করেছে মোংলা থানা-পুলিশ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলামের সহায়তায় তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, পথ হারিয়ে প্রায় তিন ঘণ্টা ধরে সুন্দরবনের অভ্যন্তরে ঘুরছিলেন তারা। উদ্ধার করা দর্শনার্থীরা চিতলমারী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

উদ্ধার দর্শনার্থী মো. ফেরদাউস বলেন, প্রথমে বুঝতে পারিনি আমরা পথ হারিয়ে ফেলেছি। দুই ঘণ্টা পরে বুঝলাম আমরা পথ হারিয়েছি। তারপরেও একঘণ্টা পথ খুঁজেছি, কোনো উপায় না পেয়ে ৯৯৯-এ ফোন করি। ফোন করার পরে মোংলা থানা পুলিশ আমাদের উদ্ধার করেছে। আমরা পুলিশের প্রতি কৃতজ্ঞ।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, ৩১ জন পর্যটক বনে প্রবেশের কিছুক্ষণ পরেই তারা পথ হারিয়ে ফেলেন। এর মধ্যে ফেরদৌস নামের এক ছেলে বুদ্ধি খাটিয়ে তার মোবাইল থেকে ৯৯৯-এ খবর দেয়। সেখান থেকে তারা সরাসরি মোংলা থানায় কথা বলিয়ে দেয়।

তিনি আরও বলেন, ফেরদৌস জানায় তার ফোনে চার্জ নেই। তাই ওখানে থাকা আরও দুটি মোবাইল নম্বর সংগ্রহ করি। এর পর মোবাইলে যোগাযোগের মাধ্যমে বিকেলে তাদের সন্ধান মিলে। তারা গভীর বনে ঢুকে পড়ছিল। পরে তাদেরকে মোংলা বাসস্ট্যান্ডে এনে বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!