রবিবার , ৩ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

খালি প্লেট হাতে আহ্ছানিয়া মিশন এতিম খানার শিশুদের মানববন্ধন

প্রতিবেদক
the editors
মার্চ ৩, ২০২৪ ২:১১ অপরাহ্ণ

মৃত্যুঞ্জয় রায় অপূর্ব: সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন এতিম খানা কাম লিল্লাহ বোর্ডিংয়ের ক্যাপিটেশন গ্রান্ডপ্রাপ্ত এতিমদের টাকা বন্ধকারী, এতিমখানার অবৈধ কমিটি ও উজ্জলসহ তার দোসরদের শাস্তি এবং সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের অবৈধ কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ৯টায় সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন এতিম শিশু, এতিমখানা কমিটির কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।

মানববন্ধনে অংশ নেন সাতক্ষীরা আহছানিয়া মিশনের সভপতি মো. আব্দুর রব ওয়ার্ছী, সাধারণ সস্পাদক শেখ আজিজুল হক, আলিনুর খান বাবলু, আবু দাউদ, মুজিব হোসেন নান্নু, শেখ তহিদুর রহমান ডাবলু প্রমুখ।

এসময় খালি প্লেট ও বিভিন্ন স্লোগান সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন এতিমখানা কাম লিল্লাহ বোর্ডিং এর এতিম শিশুরা।

বক্তারা বলেন, সাতক্ষীরা আহছানিয়া মিশন ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি পরিচালিত হয়ে আসছে। এখানে মাদ্রাসা কাম লিল্লাহ বোর্ডিংয়ে থেকে ৪৫ জন ছাত্র ছাত্রী পড়াশুনা করে। মাদ্রাসা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু গত ১৫ দিন আগে থেকে সমাজসেবা অধিদপ্তর ও ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ তাদেরকে টাকা তুলতে দিচ্ছে না। সেখান থেকে এতিম শিশুরা না খেয়ে দিনাতিপাত করছে। আমরা কমিটির নেতৃবৃন্দ বারবার বলার পরও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নিয়ে কালক্ষেপণ করছে। আমরা এমনও জানতে পেরেছি মসজিদ কমিটির নেতৃবৃন্দ কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে তাদের একাউন্ট থেকে টাকা তুলতে দিচ্ছে না। মসজিদ কমিটির নেতৃবৃন্দ আহছানিয়া মিশনকে কুক্ষিগত করে রেখেছে। তারা প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা দোকান ভাড়া আদায় করে কি খাতে ব্যয় করে তার কোনো হিসাব দেয় না। এমনকি মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে মিশনটি। নির্বাচন না দিয়ে তারা ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। তারা নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য অবৈধভাবে ক্ষমতা দখল করে নির্বাচন হতে দিচ্ছে না। এমনকি এতিম শিশুদের না খেয়ে মারার অপচেষ্টায় লিপ্ত হচ্ছে।

বক্তারা অবিলম্বে ক্যাপিটেশন গ্রান্ডপ্রাপ্ত এতিমদের টাকা ছাড়করণে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!