বুধবার , ১৯ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

টানা ৫ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৯, ২০২৩ ৬:০১ অপরাহ্ণ

বেনাপোল (যশোর) প্রতিনিধি: টানা ৫ দিনের ছুটির কবলে পড়েছে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল।

পবিত্র শবে কদর, সাপ্তাহিক ছুটি ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ছুটি থাকায় এই ৫ দিন আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের সকল কার্যক্রম বন্ধ থাকবে। তবে ছুটিকালীন সময়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টযাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, বুধবার (১৯ এপ্রিল) থেকে রোববার (২৩ এপ্রিল) পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ২৪ এপ্রিল থেকে পুনরায় বন্দর ও কাস্টমসের কার্যক্রম সচল হবে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, পবিত্র ঈদ-উল-ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত। এ সময় একটু বেশি ভীড় হয়ে থাকে। এ কারণে ইমিগ্রেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, ১৮ এপ্রিল বিকেল থেকে ঈদের ছুটি হয়ে যাচ্ছে। ছুটিতে বন্দরের কার্যক্রম ১৯ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। ঈদের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের নাশকতামূলক বা অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে রাতে বন্দর এলাকায় টহল দিবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে। আগামী ২৪ এপ্রিল থেকে বন্দরের কর্মতৎপরতা বাড়বে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!