বুধবার , ২৬ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান, ৩টি ড্রেজিং মেশিন জব্দ

প্রতিবেদক
the editors
জুন ২৬, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় আন্তঃসীমান্ত নদী ইছামতি থেকে অবৈধভাবে বালু উত্তোলন, মজুদ ও বিকিকিনি বন্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৬ জুন) বেলা ১১টায় উপজেলার বসন্তপুর এলাকায় এই অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার। এসময় ইছামতি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের তিনটি ড্রেজিং মেশিন জব্দসহ নদীতে বোরিংকৃত ড্রেজিং মেশিনের পাইপ বিনষ্ট করেন তিনি।

পাশাপাশি নদী পাড়ে বালু মজুদকারীদের সৃষ্ট বড় বড় গর্ত স্কেভেটর মেশিনের মাধ্যমে ভরাট করা হয়।

তবে, অভিযানের খবর পেয়ে অবৈধ বালু সিন্ডিকেটের নিয়ন্ত্রক সাবেক ইউপি সদস্য আরমান হোসেনের নেতৃত্বে আগেভাগেই কয়েকটি ড্রেজিং মেশিন নদী তীর থেকে সরিয়ে ফেলা হয়।

অভিযান শেষে সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার বলেন, দীর্ঘদিন ধরে দেবহাটা সদরের সাবেক ইউপি সদস্য আরমান হেসেনের নেতৃত্বে ইছামতি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, মজুদ ও বিকিকিনি চালিয়ে আসছিলেন কিছু অসাধু ব্যবসায়ী। এতে করে একদিকে নদী ভাঙন ক্রমশ বাড়ছে, অপরদিকে রাষ্ট্রীয় সম্পদ বিক্রি করে সম্পদের পাহাড় গড়ে তুলছিলেন কতিপয় অসাধু ব্যবসায়ী। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ইতোপূর্বে সাবেক ইউপি সদস্য আরমান হোসেনকে কয়েকবার সতর্ক করা হয়েছে এবং ড্রেজিং মেশিন গুলো নিজ দায়িত্বে সরিয়ে নিতে বলা হলেও তাতে তারা কর্ণপাত না করায় অভিযান চালিয়ে তিনটি ড্রেজিং মেশিন জব্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!