বুধবার , ৩১ জুলাই ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় ৫টি ইউনিয়নের সমন্বয় সভা: ষড়যন্ত্র মোকাবেলায় শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান

প্রতিবেদক
the editors
জুলাই ৩১, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় পরিবহন সেক্টরের পাঁচটি ইউনিয়নের শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয় সভায় দেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বুধবার (৩১ জুলাই) সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভায় এই আহবান জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান এবং সাতক্ষীরা জেলা শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.নজরুল ইসলাম।

সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

প্রধান বক্তা ছিলেন সাতক্ষীরা জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ.হ.ম তারেক উদ্দীন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন নাহার মুন্নি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বাবু।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, আজ আপনারা যেভাবে সড়ক পরিবহন শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়েছেন এভাবে ঐক্যবদ্ধভাবে লড়াই করলে দেখবেন কোনো অপশক্তি আপনাদের দমাতে পারবে না। আপনারা সংঘবদ্ধ থাকলে দেখবেন রাস্তা-ঘাটেও কোনো সমস্যা হবে না। আপনার ঐক্যবদ্ধ থাকলে আমরা সব সময় আপনাদের পাশে আছি, আওয়ামী লীগ সব সময় আপনাদের পাশে থাকবে।

তিনি আরো বলেন, আপনারা শ্রম দিয়ে মালিকদের আয় করে দিচ্ছেন। আপনার মালিকের টাকা থাকতে পারে, গাড়ি কিনে দিতে পারে। কিন্তু মালিকের সম্পদ হলো আপনারা। আপনারা যদি গাড়ি চালানো বন্ধ করে দেন, তাহলে দেখবেন আপনার মালিকের গাড়ি অচল হয়ে যাবে। কাজেই মালিক-শ্রমিক সমন্বিতভাবে সকলের অধিকার রক্ষা করতে হবে।

সম্মানিত অতিথি সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক স.ম. আলাউদ্দীন সাতক্ষীরায় শ্রমিকদের সংগঠিত করার কাজ শুরু করেছিলেন। আজ আমি আপনাদের বোন হিসেবে আপনাদের সাথে কাজ করতে চাই। আমি মনে করি আপনারা ঐক্যবদ্ধ হয়েছেন মানে আপনারা সফল হয়েছেন। আমি সব সময় আপনাদের সাথে আছি। যারা আপনাদের বিরুদ্ধে চক্রান্ত করছে আপনাদের ঐক্যবদ্ধ হতে বাঁধা দিচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান-আমি আপনাদের সাথে আছি।

তিনি আরো বলেন, দেশে নানা ইস্যু সৃষ্টি করে জামায়াত-বিএনপি জঙ্গীবাদী স্টাইলে নৈরাজ্য সৃষ্টি করছে। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছে। আপনারা যেভাবে সাতক্ষীরার সকল শ্রমিক ইউনিয়ন ঐক্যবদ্ধ হয়েছেন, এভাবে আমাদের সবার ঐক্যবদ্ধ হতে হবে। দেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় শ্রমিকদের রুখে দাড়াতে হবে।

সাতক্ষীরা জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু বলেন, সাতক্ষীরাতে একসময় শ্রমিক লীগ ঐক্যবদ্ধ হয়ে জামায়াত-বিএনপিকে রুখে দাড়িয়েছিলো। কিন্তু দুর্ভাগ্যবসত এখনকার শ্রমিকরা রাস্তায় মার খাচ্ছে, প্রশাসনের কাছে হ্যারেজমেন্ট হচ্ছে, শুধু আমাদের মধ্যে ঢুকে পড়া জামায়াত-বিএনপির কিছু অসাধু শ্রমিকের জন্য। আপনারা তাদের চিহ্নিত করবেন, তাদের থেকে দূরে থাকবেন। তাদেরকে ঘরের শত্রু বিভীষণ হিসেবে উল্লেখ করে তিনি আরো বলেন, আপনাদের ঘরের মধ্যে আপনাদেরই শত্রু রয়েছে। তারা কোনো নৈরাজ্য সৃষ্টি করলে আপনারা তাদের বিরুদ্ধে রুখে দাড়ান। অনেকে আপনাদের ঘরের বিভীষণ হয়ে এই ঐক্য পরিষদের বিরুদ্ধে অনেক চক্রান্ত সৃষ্টি করছে। আমার অনুরোধ আপনারা সকল শ্রমিক ইউনিয়ন এভাবে ঐক্যবদ্ধ থেকে তাদের বিরুদ্ধে রূখে দাড়াবেন।

অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন, কলারোয়া সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, সাতক্ষীরা জেলা ট্রাক-ট্যাংকলী-ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও সাতক্ষীরা জেলা ট্রাক-ট্রাক্টর-কাভার্ডভ্যান-ট্যাংকলরী (দাহ্য পদার্থ বহনকারী ব্যতীত) শ্রমিক ইউনিয়নের শ্রমিক নেতৃবৃন্দের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে সভাপতি এবং আব্দুল আজিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সাতক্ষীরা জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!