বৃহস্পতিবার , ৮ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

প্রতিবেদক
star kids
আগস্ট ৮, ২০২৪ ৭:৩৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: দেশে গঠিত হতে যাওয়া অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (৮ আগস্ট) যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের এক মুখপাত্র এ তথ্য জানান।

স্টেট ডিপার্টমেন্টের ওই মুখপাত্রের বরাত দিয়ে ঢাকার মার্কিন দূতাবাস জানায়, আমরা গত সপ্তাহে মৃত্যু, মানবাধিকার লঙ্ঘন ও আহতের প্রতিবেদন সম্পর্কে আমাদের গভীর উদ্বেগ ও দুঃখ প্রকাশ করছি। যারা প্রিয়জন হারিয়েছেন ও যারা কষ্ট পাচ্ছেন তাদের আমরা গভীর সমবেদনা জানাই। আমরা সব পক্ষকে আরও সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। আমরা সহিংসতার সমস্ত অপরাধীদের পূর্ণ জবাবদিহিতার আহ্বান জানাই।

বাংলাদেশে দীর্ঘমেয়াদী শান্তি ও রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় অন্তর্বর্তী সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অন্তর্বর্তী সরকার সংক্রান্ত সব সিদ্ধান্ত গণতান্ত্রিক নীতি, আইনের শাসন এবং বাংলাদেশি জনগণের ইচ্ছাকে সম্মান করতে হবে।

আমরা বুঝতে পারছি নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিতে সম্মত হয়েছেন। আমরা অন্তর্বর্তী সরকারের সাথে কাজ করতে প্রস্তুত। কারণ, এটি বাংলাদেশের জনগণের জন্য একটি গণতান্ত্রিক ভবিষ্যৎ নির্ধারণ করে। আমরা বাংলাদেশের উন্নয়ন পর্যবেক্ষণ অব্যাহত রাখছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!