রবিবার , ১ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মাটিয়াডাঙ্গায় নির্মাণাধীন ব্রিজের পাশের বিকল্প রাস্তা তলিয়ে যাওয়ায় জনদুর্ভোগ চরমে

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ১, ২০২৪ ৭:৩৭ অপরাহ্ণ

মেহেদী হাসান শিমুল: হঠাৎ বেতনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গায় নির্মাণাধীন ব্রিজের পাশে যাতায়াতের জন্য নির্মিত বিকল্প রাস্তাটি পানিতে তলিয়ে গেছে। এতে চলাচলে জনদুর্ভোগ মারাত্মক আকার ধারণ করেছে।

জানা গেছে, গত কয়েক দিনের টানা বর্ষণে ঝাউডাঙ্গা, হাজিপুর, বল্লী, আমতলা, খেজুরডাঙ্গী, থানাঘাটা, মাগুরা, বিনেরপোতা, নগরঘাটা, মিঠাবাড়ি, হরিণখোলা, মাছখোলা, শাল্ল্যেসহ ২০ থেকে ৩০টি গ্রামে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এসব গ্রামে জলাবদ্ধতা নিরসনের জন্য বিভিন্ন স্লুইসগেট ও কালভার্টের মুখ খুলে দেওয়ার কারণে পানি বেতনা নদীতে নিষ্কাশিত হওয়ায় হঠাৎ বেতনা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। একই সাথে পানির গতিবেগ বৃদ্ধি পাওয়ায় মাটিয়াডাঙ্গা ব্রিজের পাশে যাতায়াতের জন্য নির্মিত বিকল্প রাস্তাটি ভেঙ্গে পানিতে তলিয়ে গেছে। এতে মারাত্মক দুর্ভোগে পড়েছে স্থানীয়রা।

বেতনা নদীর পূর্বপাড়ের ১০ গ্রামের হাজার হাজার মানুষ রাস্তাটি দিয়ে চলাচল করে। এমনকি মাটিয়াডাঙ্গা খেয়াঘাটে বড় মাছের আড়ৎ আছে। স্কুল কলেজে যায় ছাত্র-ছাত্রীরা।

স্থানীয় গ্রাম্য ডাক্তার গৌতম সানা জানান, এখন বেতনা নদীর পূর্ব পাড়ের গ্রামের মানুষ অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্স বা কোন যানবাহন যোগে সাতক্ষীরা সদরে নিয়ে যাওয়া খুব কঠিন হবে।

তিনি দ্রুততম সময়ে সেখানে একটি কাঠের ব্রিজ তৈরির দাবি জানান।

মাটিয়াডাঙ্গা গ্রামের আক্তার হোসেন বিপুল বলেন, আমাদের এলাকায় মৎস্য ঘের আছে। এখন মাছের খাবার আনতে ব্যাপক সমস্যা হচ্ছে। অনেক পথ ঘুরে আমাদের মাছের খাবারের গাড়ি আনতে হচ্ছে। এমনকি আমরা মাছ বিক্রি করতে যেতেও ভোগান্তির শিকার হচ্ছি।

স্থানীয় মাছ ব্যবসায়ী সাহেব আলী জানান, মাটিয়াডাঙ্গা বাজারে বড় মৎস্য সেড আছে। সেখান থেকে মাছ পরিবহন করে সাতক্ষীরায় নিয়ে আসতে হয়। এতে আমাদের অনেক ব্যয় হচ্ছে।

স্থানীয়রা জানান, দ্রুততম সময়ে মাটিয়াডাঙ্গায় নির্মাণাধীন ব্রিজের পাশে একটি বিকল্প ব্রিজ নির্মাণ করা দরকার। তা না হলে আমরা এই অত্যাধুনিক যুগে চরম ভোগান্তির শিকার হব।

এদিকে, মাটিয়াডাঙ্গায় ব্রিজ তৈরীর কাজে সংশ্লিষ্টদের সাথে কথা বললে তারা জানান, বেতনা নদীতে হঠাৎ পানি বৃদ্ধি পাওয়াই জনগণের চলার বিকল্প রাস্তাটি পানিতে ডুবে যাওয়ায় আমরাও স্থানীয়দের অনেক চাপে আছি। আমরা চেষ্টা করবো, অতি দ্রুত মানুষের চলাচলের ব্যবস্থা করে দেয়ার জন্য।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!