বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে রাজনৈতিক পট পরিবর্তনে সরকারি কবরস্থান দখলের পায়তারা!

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৩:১৭ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের বিড়ালাক্ষী সানা পাড়া এলাকার ওয়াপদার রাস্তা সংলগ্ন সরকারি কবরস্থানের জায়গা দখলের অপচেষ্টার অভিযোগ উঠেছে।

জায়গাটি নিজেদের দাবি করে বার বার দখলের চেষ্টা করছেন একই এলাকার আব্দুল হামিদ সানা, তার ছেলে আহাদ হোসেন ও আসাদ হোসেন।

২০১৯ সালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান উপস্তিত থেকে ওই স্থানে কবরস্থান উদ্বোধন করেছিলেন।

এরপর বিড়ালাক্ষী সানাপাড়া এলাকার বাসিন্দা অহেদ আলী সানা মারা গেলে লাশ দাফন করার সময় বাধা প্রদান করলে তৎকালীন শ্যামনগর সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হোসেন খাঁন জানাযায় উপস্থিত থেকে দাফন কার্যক্রম শেষ করেন।

পরবর্তীতে আবার দখলের চেষ্টা করলে বাধা প্রদানকারী হামিদ সানার বেয়াই রশীদ গাজীকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন সরকার ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

সম্প্রতি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর রাজনৈতিক পট পরিবর্তন হলে ৫ আগস্ট বিকেলে আহাদ ও আসাদের নেতৃত্বে কয়েকজন কবরস্থানের সামনের ইটের প্রাচীর ভেঙে দেয়।

স্থানীয় বাসিন্দা শরিফুল ইসলাম জুয়েল জানান, এ এলাকার মানুষের কবরস্থান না থাকায় সরকারি জায়গাটিতে সকলের সম্মতিক্রমে কবরস্থান তৈরির উদ্যোগ নেওয়া হয় এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সেখানে একটি বরাদ্দ দিয়ে বালু ভরাট করে উপজেলা প্রশাসন, চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে কবর স্থানটি উদ্বোধন করা হয়।

স্থানীয়রা আরও জানান, সরকারি লোকজন থেকে কবরস্থানটি তৈরি করে দিলেও এখন আবার জায়গাটি দখলের পায়তারা চলছে। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ বিষয়ে হামিদ সানার বক্তব্য জানতে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয় আটুলিয়া চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, একটা পক্ষ কবরস্থানের জায়গা দখলের পায়তারা করছে বলে শুনেছি। বিষয়টি সমাধানের জন্য বসাবসি করবো।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ডা. সনজিত দাস বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এ ধরনের কোন কার্যক্রম হয়ে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!