মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মির্জা ফখরুলের রহস্যময় অস্ট্রেলিয়া সফর

প্রতিবেদক
Shimul Sheikh
অক্টোবর ১৫, ২০২৪ ৬:৪৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অংশগ্রহণ এবং ভারত ইস্যুতে দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। উদ্ভূত পরিস্থিতিতে পারিবারিক সফরে অস্ট্রেলিয়া যান তিনি। কবে নাগাদ দেশে ফিরবেন সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই তার ঘনিষ্ঠদের কাছে। এই সময়ে তার অস্ট্রেলিয়া সফর নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের কাছে রহস্যের জন্ম দিয়েছে।

গত ১১ অক্টোবর বড় মেয়ে ডা. শামারুহ মির্জা ও তার পরিবারের সঙ্গে অবকাশ কাটাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অস্ট্রেলিয়ায় মির্জা ফখরুলকে স্বাগত জানান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাশেদুল হক।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী জাগো নিউজকে জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর পারিবারিক সফরে অস্ট্রেলিয়া গেছেন। তার স্ত্রী সেখানে রয়েছেন, তাকে আনতে গেছেন। ফেরার তারিখ চূড়ান্ত হয়নি।

তবে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান দাবি করেন, ১৬ অক্টোবর সেখানে একটি সেমিনারে অংশ নেওয়ার কথা রয়েছে। এরপর মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে ফিরবেন।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ‘মহাসচিবের অস্ট্রেলিয়ার সফর পারিবারিক না রাজনৈতিক বা তিনি কবে দেশে ফিরবেন সে বিষয়ে আমার জানা নেই। এতটুকু জানি অস্ট্রেলিয়ায় ওনার মেয়ে থাকেন।’

বিএনপি দলীয় সূত্র জানায়, ‘আওয়ামী লীগ ভোটে এলে আপত্তি নেই’ এবং ‘ভারতের সঙ্গে সম্পর্কে বরফ গলতে শুরু করেছে’- গণমাধ্যমে এমন বক্তব্য দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারতীয় গণমাধ্যমের প্রশংসা কুড়ালেও তিনি বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের মনোভাবের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে মনে করে দলের একটি অংশ।

বিএনপির নেতাকর্মীদের একাংশের ধারণা, দলের নীতি-নির্ধারণী পর্যায়ের সিদ্ধান্ত ছাড়া আওয়ামী লীগ এবং ভারতের মতো স্পর্শকাতর ইস্যুতে ব্যক্তিগত মতামত প্রকাশ করে মির্জা ফখরুল দলকে বিব্রতকর অবস্থায় ফেলেছেন। পরিস্থিতি প্রশমনে কিছুদিনের জন্য নিজেকে আড়াল করতে অস্ট্রেলিয়া সফরে গেছেন তিনি।

‘আমরা চাই না, দল হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা হোক। কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার পক্ষে আমরা নই। কারণ, আমরা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করি।’-মির্জা ফখরুল ইসলাম আলমগীর

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!