সোমবার , ২৬ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিজেপির বিরুদ্ধে মহাজোট গড়ার চেষ্টায় মমতা

প্রতিবেদক
the editors
জুন ২৬, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে মহাজোট গঠনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সোমবার (২৬ জুন) কোচবিহারের দক্ষিণ বিধানসভা কেন্দ্রের চান্দামারী প্রাণনাথ হাইস্কুল মাঠের জনসভা থেকে এ ঘোষণা দেন তিনি।

এদিন হেলিকপ্টারে করে এবিএন শীল কলেজের মাঠ থেকে সোজা চান্দামারী প্রাণনাথ হাইস্কুল মাঠের সভামঞ্চে আসেন তৃণমূল সুপ্রিমো। এবারের পঞ্চায়েত নির্বাচনে এটাই তার প্রথম সভা।

জনসভায় নাম না করে বিজেপি-কংগ্রেস-সিপিএম একজোট হয়েছে বলে অভিযোগ করেন মমতা। তিনি বলেন, পঞ্চায়েতে তিনটি দল এক হয়েছে। আমরা চেষ্টা করছি দিল্লিতে বিজেপির বিরুদ্ধে মহাজোট করতে। ওদের মহাঘোট আমি ভেঙে দেবো। মহাজোট হবে দিল্লিতে। আর পশ্চিমবঙ্গটা আমরা করবো।

আগামী নির্বাচনে বিজেপি বিএসএফ’কে রাজনৈতিকভাবে কাজে লাগাতে পারে বলে অভিযোগ করে তিনি বলেন, আমি প্রশাসনকে বলবো নজর রাখতে। বিএসএফের ১৫ কিলোমিটার যে সীমা ছিল, সেটি গায়ের জোরে ৫০ কিলোমিটার করেছে। এবারে পঞ্চায়েত নির্বাচনের সময় আপনাদের বর্ডারে বর্ডারে গিয়ে ভয় তারা দেখাবে। বলবে, তুলে নেবো, সিবিআই-ইডি লাগাবো। আমি বলি, কিছু করতে পারবে না। আইনশৃঙ্খলা রাজ্য সরকারের আওতায় পড়ে, কেন্দ্রীয় সরকারের আওতায় না।

বিএসএফের বিরুদ্ধে গুলিতে নিহতদের পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, আপনারা ওদের হয়ে ঈশ্বরের কাছে, আল্লাহর কাছে প্রার্থনা করুন। ওরা সন্তান হারিয়েছে, ওরা সব হারিয়েছে। কোচবিহারে গুলি করে মারাটা যেন অধিকারের মধ্যে পড়ে গেছে।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পাওনা টাকা না দেওয়ার অভিযোগ তুলে মমতা বলেন, ১০০ দিনের কাজের টাকা আদায় করে ছাড়বো। বাংলার বাড়ির টাকা ওরা বন্ধ করে দিয়েছে। দিল্লিতে নতুন সরকার আসতে দিন। আমরা দিল্লি থেকে টাকা নিয়ে আসবো। আমরা বাংলার বাড়ি করে দেবো। শুধু একটু ধৈর্য ধরুন।

তৃণমূল সুপ্রিমো বলেন, ওরা বলছে, ডাবল ইঞ্জিন সরকার কাজ করবে। একটা ইঞ্জিন আগেই ফুটো হয়ে গেছে। একটা পঞ্চায়েত নির্বাচনে বিকল করে দেন, আরেকটা আগামী বছর লোকসভা নির্বাচনে ভোট দিয়ে বিকল করে দেবেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!