রবিবার , ২ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

লক্ষ্য দেশের মানুষের ভাগ্য বদলানো: শেখ হাসিনা

প্রতিবেদক
admin
জুলাই ২, ২০২৩ ৩:৫৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছেন জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের লক্ষ্য দেশের মানুষের ভাগ্য বদলানো।

রোববার (২ জুলাই) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা এটাই আমাদের লক্ষ্য। আমার বাবা যে কাজটা শুরু করেছিলেন সেটা সম্পন্ন করা। ’

জনকল্যাণে সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরে তিনি বলেন, আমার বাড়ি, আমার খামার, কমিউনিটি ক্লিনিক, ডিজিটাল বাংলাদেশ, এখন আমার গ্রাম, আমার শহর, সামাজিক নিরাপত্তাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরা দেশ পরিচালনা করে; অন্তত ২০০৯ এ সরকার গঠন করার পর থেকে এ পর্যন্ত এই সাড়ে ১৪ বছরে কিন্তু বাংলাদেশ বদলে গেছে। এটা স্বীকার করতেই হবে।

শেখ হাসিনা বলেন, গ্রাম এখন আর গ্রাম নাই। আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি, রাস্তাঘাট উন্নতি করে, সব জায়গায় আজকে একটা উন্নয়ন আমরা করতে পেরেছি। আন্তর্জাতিকভাবেও বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে সবাই।

বঙ্গবন্ধুকন্যা বলেন, একটা দেশের উন্নতি করতে হলে দেশটাকে জানতে হয়। আমার সৌভাগ্য আমি ১৯৮১ সালে আসার পরে প্রত্যন্ত অঞ্চলে আমি ঘুরেছি। বাংলাদেশের বোধ হয় কোনো অঞ্চল বাদ নাই।

শেখ হাসিনা বলেন, মাইলের পর মাইল কাদা পানিতে পায়ে হেঁটেছি, নৌকা, সাম্পান, মাছে ট্রলার, কোনোটায় চড়ি নাই, ভ্যান, ডিঙি নৌকা। সবকিছুতে চড়ার অভিজ্ঞতা আছে। এভাবে বাংলাদেশ ঘুরেছি, বাংলাদেশকে দেখেছি। বুঝে বুঝে কর্মসূচি নিয়ে আজকে বাংলাদেশকে আমরা একটা জায়গায় নিয়ে এসেছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!