মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় জমিজমা নিয়ে বিরোধে দু’জনকে পিটিয়ে জখম

প্রতিবেদক
the editors
জুলাই ১১, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধার ষাটোর্ধ্ব বৃদ্ধা স্ত্রীসহ দু’জনকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার বহেরা গ্রামে এ ঘটনাটি ঘটে।
আহতরা হলেন, বহেরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মাজেদ সরদারের স্ত্রী মাছুরা খাতুন (৬২) ও তাদের নিকটাত্মীয় সদর উপজেলার ভোমরা গ্রামের আশরাফুল আলম (৩০)। বর্তমানে আহতরা উভয়ই সখিপুরস্থ দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনায় আহত মুক্তিযোদ্ধাপতœী মাছুরা খাতুনের ছেলে মোখলেছুর রহমান বাবু বাদী হয়ে হামলা ও মারপিটের নেতৃত্বে থাকা প্রতিপক্ষের ৬ জনের বিরুদ্ধে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

দায়েরকৃত লিখিত অভিযোগে মোখলেছুর রহমান বাবু জানান, মুক্তিযোদ্ধা বাবার মৃত্যুর পর তাদের মা মাছুরা খাতুন বহেরার আওয়ামী লীগ নেতা আব্দুল ওহাব শাহাজীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর থেকে মাছুরা খাতুন তার দ্বিতীয় স্বামী ওহাব শাহাজীসহ দু’পক্ষের সন্তানাদি নিয়ে পৈত্রিক ১ একর তিন শতক জমির বসতভিটায় বসবাস করছেন। ওই জমিটি ভুলবশত সরকারের নামে রেকর্ড হলে দীর্ঘদিন আদালতে মামলা মোকদ্দমা চালিয়ে স্বপক্ষে রায় পেয়ে মাছুরা খাতুন পরবর্তীতে জমিটি স্ব-নামে রেকর্ডভুক্ত করে মালিকানা পান।
পরে ওই জমির মালিকানা নিয়ে মোখলেছুর রহমান বাবু’র মা মাছুরা খাতুনের সাথে তার চার খালাতো ভাই সালাহউদ্দীন (তোতা), রুহুল কুদ্দুস, সোহরাব হোসেন এবং জাহাঙ্গীর হোসেনের বিরোধে জড়িয়ে পড়ে। এনিয়ে আদালতে তাদের মধ্যে মামলাও চলমান রয়েছে। মঙ্গলবার আদালতে ওই মামলার দিন ধার্য ছিল।

দুপুরে আদালত থেকে ফিরে জোরপূর্বক জমিটি দখলে নিতে তার চার খালাতো ভাই ও ভাতিজারা আকর্ষিক লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের বসতবাড়িতে হামলা করে। এসময় তার বৃদ্ধা মা মাছুরা খাতুন, স্ত্রী আছিয়া খাতুন ও সেখানে অবস্থানরত তার ভায়রা আশরাফুল আলম বাঁধা দিতে গেলে তাদেরকে উপুর্যপুরি পিটিয়ে ও কুপিয়ে জখম করে প্রতিপক্ষ।

পরে স্থানীয়রা তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতদের মধ্যে বৃদ্ধা মাছুরা খাতুনের হাতের কব্জির উপরিভাগে হাড়ভাঙা জখম এবং আশরাফুল আলমের মাথায় দুটি স্থানে গভীর ক্ষত হওয়ায় তাতে দশটি সেলাই দেয়া হয়েছে বলে হাসপাতালে কর্তৃব্যরত চিকিৎসকরা জানিয়েছেন।

এ ব্যাপারে দেবহাটা থানার ওসি বাবুল আক্তার বলেন, মারপিটের ঘটনায় আহতের ছেলে বাদী হয়ে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি আপাতত তদন্তাধীন। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!