রবিবার , ১৬ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ধর্ষণের সকল অভিযোগ থেকে মুক্তি পেয়ে কাঁদলেন মেন্দি

প্রতিবেদক
admin
জুলাই ১৬, ২০২৩ ১১:০১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বেশ কয়েকটি মামলায় দীর্ঘদিন ধরে পুলিশের কাছে বন্দি ছিলেন বেনজামিন মেন্দি। একে একে ছয়টি ধর্ষণ ও দুটি ধর্ষণ চেষ্টার অভিযোগ অবশেষে মুক্তি পেলেন ফরাসি এই ফুটবলার।
প্রায় দুই বছর এই কঠিন সময় পেরিয়ে নির্দোষ প্রমাণিত হওয়ায় কেঁদে ফেললেন তিনি, ফেললেন স্বস্তির শ্বাস।

২০২১ সালের আগষ্ট মাসে মেন্দির বিরুদ্ধে চারটি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের অভিযোগ এনেছিল চেশায়ার কনস্টাবুলারি। তখন থেকে পুলিশি হেফাজতে থাকার মধ্যেই ওই বছরের নভেম্বরে তার বিরুদ্ধে আরও দুটি ধর্ষণের অভিযোগ আনা হয়। এরপর গত বছর আরও একজন তার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ করেন।

এসব মামলা থেকে মুক্তি পেতে লড়াই করে যাচ্ছিলেন সাবেক এই ম্যানচেস্টার সিটি ফুটবলার। গত জানুয়ারিতে এসে ছয়টি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের মামলায় মুক্তি পান তিনি। বাকি ছিল আরও দু্ইটি অভিযোগ। শেষ পর্যন্ত সেগুলোতেও নির্দোষ প্রমাণিত হলেন এই লেফট-ব্যাক।

চেস্টার ক্রাউন কোর্টে ছয় জন পুরুষ ও ছয় জন নারীর সমন্বয়ে গড়া জুরি বোর্ডের তিন সপ্তাহ ধরে চলা বিচার প্রক্রিয়ায় প্রায় সোয়া তিন ঘণ্টার আলোচনা শেষে শুক্রবার রায় ঘোষণা করেন জুরি ফোরম্যান। নির্দোষ প্রমাণিত হয়ে তখনই কান্নায় ভেঙে পড়েন মেন্দি।

২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন মেন্দি। ২০১৭ সালে সবচেয়ে দামি ডিফেন্ডার হিসেবে তিনি যোগ দিয়েছিলেন ম্যানচেস্টার সিটিতে। তাদের হয়ে জিতেছিলেন তিনটি লিগ শিরোপাও। কিন্তু ধর্ষণ মামলায় অভিযুক্ত হওয়ার পরই তার সঙ্গে চুক্তি বাতিল করে ক্লাবটি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!