বৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেড় মাসেই চারবার মুখোমুখি ভারত-পাকিস্তান

প্রতিবেদক
admin
জুলাই ২০, ২০২৩ ৭:০২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: রাজনৈতিক বৈরিতার জন্য দীর্ঘদিন ধরেই বন্ধ দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের দ্বিপাক্ষীয় সিরিজ। দুই দলের সর্বশেষ ওয়ানডে সিরিজ হয়েছে প্রায় ১১ বছর আগে। আইসিসি এবং এসিসি আয়োজিত টুর্নামেন্টের বাইরে তাই ভারত পাকিস্তান ম্যাচ দেখার সুযোগ নেই ক্রিকেট ভক্তদের।

তবে, এবার সেই অপেক্ষার কিছুটা হলেও অবসান হতে যাচ্ছে ক্রিকেট ভক্তদের। মাত্র ৪৫ দিনের ব্যবধানে ৪ বার মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের এই দুই পরাশক্তি। এর মাঝে তিনবারের দেখা প্রায় নিশ্চিত বলেই ধরে নেয়া যায়। মূলত এশিয়া কাপ এবং বিশ্বকাপের সূচি কাছাকাছি থাকায় এত কম সময়ে ভারত-পাকিস্তান ম্যাচ দেখার সুযোগ হচ্ছে ভক্তদের।

এশিয়া কাপে গ্রুপ ‘এ’ তে আছে ভারত এবং পাকিস্তান। গ্রুপ পর্বের ম্যাচে আগামী ২ সেপ্টেম্বর ক্যান্ডিতে মুখোমুখি হবে দুই দল। গ্রুপপর্বে তাদের প্রতিপক্ষ নেপাল। সুপার ফোরে দুই দলের অংশগ্রহণ প্রায় অনুমিত। সেক্ষেত্রে ১০ সেপ্টেম্বর কলম্বোতে আবার একে অন্যের বিপক্ষে মাঠে নামবেন রোহিত-বাবররা।

বিশ্বকাপের আগে এই দুইবার ভারত পাকিস্তান ম্যাচ নিশ্চিতভাবেই উপভোগ করতে পারবেন ক্রিকেটভক্তরা। আর দুই দল যদি এবারের এশিয়া কাপের ফাইনালে পৌঁছে যায়, তবে ১৭ সেপ্টেম্বর তৃতীয়বারের মতো দেখা হবে এই দুই দলের।

আর সবশেষ ১৫ অক্টোবর বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আহমেদাবাদে একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে ভারত এবং পাকিস্তান। সবমিলিয়ে ৪৩ দিনের মধ্যে চারবার দেখা হতে পারে এই দুই প্রতিদ্বন্দ্বী দলের।

এদিকে দুই দলের এমন সূচির কারণে এরইমাঝে নিজের আগ্রহের কথা জানিয়েছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই ত্রিনিদাদ থেকে দ্রাবিড় জানালেন, পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল হলে দারুণ ব্যাপার হবে।

উল্লেখ্য, এবারের এশিয়া কাপে ৬টি দল অংশ নিচ্ছে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ ছাড়াও সহযোগী দেশ হিসেবে থাকছে নেপাল। এই ছ’টি দলকে দু’টি গ্রুপে ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি গ্রুপ থেকে দু’টি করে দল উঠবে সুপার ফোরে। সেই পর্বের শেষে প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা দলের মধ্যে হবে ফাইনাল ম্যাচ। ভারত, পাকিস্তান এবং নেপাল একই গ্রুপে রয়েছে। অন্য গ্রুপে শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

দেবহাটায় আইন-শৃঙ্খলা কমিটির সভা, সীমান্ত অপরাধ বৃদ্ধিতে উদ্বেগ

ভারতের কোচ হতে আবেদন ৩০০০ তালিকায় শচিন, ধোনি, প্রধানমন্ত্রী মোদির নাম!

সুন্দরবনের অভয়ারণ্যে কাঁকড়া ধরার অভিযোগে ৪ জেলে আটক

বুড়িগোয়ালিনীতে ইসলামিক রিলিফের পানির ট্যাংক বিতরণ

রিজার্ভ ডে থাকছে না বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে!

ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ, গ্রেপ্তার ৯০০

হিরো আলমের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ

সাতক্ষীরা সরকারি কলেজের প্রভাষক সোহেল উদ্দীনের রহস্যজনক মৃত্যু!

জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে ভোট দিলো বাংলাদেশ

কয়রা প্রেসক্লাবের কমিটি গঠন: মোস্তফা শফিকুল ইসলাম সভাপতি, সদর উদ্দিন সম্পাদক

error: Content is protected !!