বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পৌর মেয়র চিশতীর বরখাস্ত আদেশ স্থগিত, মন্ত্রণালয়ের চিঠি ছাড়া সরবেন না ফিরোজ

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ

চন্দন চৌধুরী: সাতক্ষীরায় বরখাস্ত আদেশ স্থগিত হবার পরও পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে স্বপদে বহাল হতে দেয়া হয়নি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মেয়র চিশতী পৌরসভা ভবনে প্রবেশ করতে গেলে বাধা দেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানসহ বেশ কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি তাকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগ বরখাস্ত আদেশে তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হবার কথা উল্লেখ করেছিলো। চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিলো এবং ৯ ফেব্রুয়ারি তিনি জামিনে মুক্ত হন।

এ ব্যাপারে তাজকিন আহমেদ চিশতী জানান, আদালতের নির্দেশ অনুযায়ী বর্তমানে মেয়র পদে তার পুনর্বহাল হবার কথা। কিন্তু ভারপ্রাপ্ত মেয়র ও পৌর কর্মকর্তারা আদালতের নির্দেশ লঙ্ঘন করেছেন। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন।

এদিকে ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, মন্ত্রণালয়ের নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনিই মেয়র থাকবেন। আদালতের নির্দেশে মেয়র পদ থেকে সরে যাবার কোন সুযোগ নেই।

উল্লেখ্য, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত পৌর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বর্তমান মেয়র পদে টানা দুইবারের নির্বাচিত মেয়র তিনি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!