মঙ্গলবার , ১ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

এত টাকা তারা পাচ্ছে কোথায়

প্রতিবেদক
admin
আগস্ট ১, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিএনপির সভা-সমাবেশ ও প্রচার-প্রচারণা এবং আন্দোলনের ব্যয় নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে তিনি বলেন, আমার প্রশ্ন হলো এত টাকা তারা পাচ্ছে কোথা থেকে? সব চুরির টাকা কি এখন বের হচ্ছে? প্রতি মিটিংয়ে কত টাকা খরচ হচ্ছে, আর টাকা আসছে কোথা থেকে?

মঙ্গলবার (১ আগস্ট) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে কৃষক লীগের রক্তদান কর্মসূচি ও আলোচনা সভায় এসব প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘আওয়ামী লীগ পালাবার পথ পাবে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, শেখ হাসিনা এবং আওয়ামী লীগ কোনো দিন পালায়নি। জিয়া, এরশাদ ও খালেদা জিয়া চেষ্টা করেও শেষ করে দিতে পারেনি আওয়ামী লীগকে। তাদের দোসর জামায়াত, এতকিছু করেও তাদের শেষ রক্ষা হয়নি। ২০০৭ সালে মুচলেকা দিয়ে দেশত্যাগ করেছিল তারেক জিয়া। সেই পলাতক আসামি বলেন, আমরা না কি পালানোর পথ খুঁজে পাবো না। আরে তোরা তো পালিয়ে আছিস! পলাতক আসামির মুখে এত বড় কথা আসে কোথা থেকে?

২০০১ সালের পর আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বিএনপির দমন-পীড়ন এবং ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে অগ্নিসংযোগের কথা উল্লেখ করে সরকারপ্রধান বলেন, আমরা যদি এর এক শতাংশও প্রতিশোধ নিতাম, তাহলে এখন আপনার হদিস পাওয়া যেত না। কিন্তু আমরা প্রতিশোধে বিশ্বাস করি না। আমরা তাদের (বিএনপি) রাজনীতি করার জন্য কোনো বাধা বা নিষেধাজ্ঞা আরোপ করিনি।

শেখ হাসিনা বলেন, বিএনপি নেতাদের মনে রাখা উচিত যে, খালেদা জিয়াকে ভোট কারচুপির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছিল। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর ৪৫ দিনও তিনি ক্ষমতায় থাকতে পারেননি।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিএনপি ২০০৬ সালে ১.৩০ কোটি ভুয়া ভোটার নিয়ে আরেকটি নির্বাচনের পরিকল্পনা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচন বাতিল করা হয়েছিল। তাদের অপকর্মের কারণে দুটি নির্বাচন বাতিল হয়।

কৃষকলীগের আলোচনা সভায় বিএনপির সঙ্গে বর্তমান সরকারের তুলনা করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যার মতো গণহত্যা চালিয়েছিলেন খালেদা জিয়া। আওয়ামী লীগের প্রায় ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়, অনেককে নির্যাতন করা হয়, বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়, দখল করা হয়। কিন্তু শেষ পর্যন্ত তারা টিকতে পারেনি। অথচ আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে এবং সহনশীলতা দেখাচ্ছে।

শেখ হাসিনা আরও বলেন, মা-বাবা ও ভাইকে হারিয়ে এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে বাবার স্বপ্ন পূরণের প্রত্যয় নিয়ে এসেছি।

এসময় বাংলাদেশের জনগণের ভাগ্য নিয়ে আর কেউ যাতে বাজি খেলতে না পারে সেজন্য তিনি আওয়ামী লীগের সব সহযোগী সংগঠনকে কাজ করার নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার ইতিহাসে প্রথম একটা স্থিতিশীল অবস্থা বাংলাদেশে বিরাজমান। যে কারণে আজকে উন্নয়নশীল বাংলাদেশের মর্যাদা পেয়েছে। আমরা খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে দিয়েছি, অথচ বিএনপি এটি চায়নি। তারা হাত পাততেই পছন্দ করে। এতেই তাদের লাভ। কিন্তু আমরা ভিক্ষুক জাতি হতে চাই না। আমার মাটি, সোনার মাটি, উর্বর মাটি। বীজ ফেললেই গাছ হয়, সেদেশের মানুষ না খেয়ে থাকবে কেন?

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

কেএনএফ সদস্যসহ আটক ৮, ডাকাতিতে ব্যবহৃত জিপগাড়ি-অস্ত্র উদ্ধার

নতুন করে নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার: কাদের

শ্যামনগরে রাস্তা নির্মাণে ম্যাজিক, হাত দিয়ে চাপ দিলেই ভেঙে যাচ্ছে ইট

জনশুমারির ন্যাশনাল রিপোর্ট প্রকাশ: দেশে মোট জনসংখ্যা ১৬ কোটি ৯৮ লাখ

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকার: ৫টি নৌকাসহ ৭ জেলে আটক

শিক্ষার্থীদের হয়রানি বন্ধের দাবিতে গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

মুক্তি পেল বাংলাদেশি ‘তাকদীর’র তেলুগু ভার্সন ‘দয়া’

বুধবার অবরোধ, বৃহস্পতিবার হরতাল ডাকল বিএনপি

শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তার সম্মাননা পেলেন আশরাফুল আলম

চীনে কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে নিহত ৬

error: Content is protected !!