শুক্রবার , ৪ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আওয়ামী লীগকে ‘স্বৈরাচারী’ বলে তির্যক মন্তব্য ফখরুলের

প্রতিবেদক
admin
আগস্ট ৪, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগকে নিয়ে তির্যক মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ডিক্টেটরদের (স্বৈরাচারীদের) নিতম্ব থেকে আসন সরানো কঠিন কাজ।

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে ‘দুদকের মিথ্যা মামলায় ফরমায়েশি রায় ঘোষণার’ প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে খুব একটা দেখেন না দাবি করে সমাবেশে ফখরুল বলেন, আজ আমাদের এক বন্ধু (ফেসবুকে) একটা কার্টুন দেখিয়েছে। সেখানে বলা হয়েছে, ডিক্টেটরদের নিতম্ব থেকে আসন অপারেশন করে সরানো হচ্ছে সবচেয়ে কঠিন কাজ।

তির্যক এ মন্তব্য করার আগে অবশ্য সমাবেশে আগত নেতাকর্মী-সমর্থকদের কিছু মনে না করতে অনুরোধ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এই যে চেয়ার ছাড়তে চায় না; একবার বসে, ওখান থেকে আর উঠতে চায় না। কিন্তু এইবার তাদেরকে কি চেয়ারে বসে থাকতে দেওয়া যাবে বন্ধুগণ? এ সময় সমবেত জনতা চিৎকার করে ‘না’, ‘না’ বলতে শুরু করেন।

পরে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষের শত্রু, স্বাধীনতার শত্রু, গণতন্ত্রের শত্রু, যারা বাংলাদেশকে ফ্যাসিবাদের রাষ্ট্র হিসেবে পরিণত করেছেন। তাদের পতনের দাবিতে যার নেতৃত্বে বাংলাদেশের মানুষ জেগে উঠেছে; আন্দোলনের উত্তাল তরঙ্গের মাধ্যমে এই ফ্যাসিবাদকে উৎখাতের জন্য এগিয়ে চলেছে; গণতান্ত্রিক আন্দোলন যৌক্তিক পর্যায়ে এগিয়ে চলেছে; ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য মানুষ দিনের পর দিন আন্দোলন করছে- ঠিক তখন এই ভীরু, কাপুরুষ, সরকার আমাদের নেতা তারেক রহমানকে একটা মিথ্যা মামলায় সাজা দিয়েছে। শুধু তাই নয়, তার সহধর্মিণী, যিনি রাজনীতির সাথে সম্পৃক্তই নন, যার পারিবারিক প্রতিপত্তি কয়েক হাজার কোটি টাকা, তাকে কয়েক লাখ টাকার এফডিআরের জন্য সাজা দিয়েছে।

ফখরুল বলেন, এই সরকার, যারা বৈধ নয়, যারা সম্পূর্ণ জোর করে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, বিশেষ করে পুলিশ প্রশাসন, প্রশাসন, এবং বিচার বিভাগকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে- তারা আজ প্রমাণ করেছে যে তাদের কথার মধ্য দিয়েই ভয়ভীতি ছড়িয়ে পড়েছে। এবার কী আমরা ওই নির্বাচন হাসিনার অধীনে করতে দেব? সমাবেশে অংশগ্রহণকারীরা উত্তরে ‘না’ উচ্চারণ করেন। এরপর ফখরুল আবার বলেন, তাহলে বন্ধুগণ এবার সেই মরণপণ সংগ্রাম। মরণপণ যুদ্ধ। মরণপণ যুদ্ধ করে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করে এদেরকে পরাজিত করতে হবে।

সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। যৌথ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন। উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সমাবেশে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন স্তরের নেতাকর্মীরাও উপস্থিত হন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!