মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

গোলরক্ষককে বালতি ছুড়ে মেরে দর্শকের ৩ মাসের কারাদণ্ড

প্রতিবেদক
the editors
আগস্ট ২৯, ২০২৩ ৯:২৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ফুটবল লিগে খেলা চলাকালীন মাঠে ঢুকে এক দর্শক মেলবোর্ন সিটির গোলরক্ষক টম গ্লোভারের মুখে বালতি ছুড়ে মারেন। তখনই রক্তাক্ত হয়ে পড়েন গোলরক্ষক।

নিয়ে যাওয়া হয় হাসপাতালে, লাগে ১০টি সেলাই। এই ঘটনায় ওই দর্শককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
দেশটির ‘এ’ লিগে মেলবোর্ন ডার্বির ম্যাচটিতে গত বছরের ডিসেম্বর এই ঘটনা ঘটে। মেলবোর্ন ভিক্টরির বিপক্ষে খেলতে নামে মেলবোর্ন সিটি। তবে ঘটনাটি ঘটে প্লে-অফ ফাইনাল চার বছরের জন্য সিডনিতে সরিয়ে নেওয়ার কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে। ম্যাচটি শুরু হওয়ার ২০ মিনিট পর মাঠে ঢুকে পড়েন অনেক দর্শক। সেখান থেকে এক দর্শক এই ঘটনা ঘটান।

দর্শকটির নাম অ্যালেক্স অ্যাজেলোপুলোস। তার বয়স ২৩ বছর। আজ মেলবোর্নের ম্যাজিস্ট্রেট কারাদণ্ডের শাস্তি দেন বলে স্থানীয় সংবাদমাধ্যমে বলছে । শুধু তাই নয়, ওই দর্শককে স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

এই শাস্তি অবশ্য পেতে হয়নি অ্যালেক্সকে। জামিনে ইতোমধ্যে মুক্তিও পেয়েছেন তিনি। তার আইনজীবী ডারমট ড্যান কারাদণ্ডের সাজার বিরুদ্ধে যুক্তি দিয়ে বলেন, ওই সময়ে মাদকাসক্ত ছিলেন ওই দর্শক।

এদিকে দর্শকদের মাঠে ঢুকে পড়ার জন্য মেলবোর্ন ভিক্টরিকে সাড়ে ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করেছে ফুটবল অস্ট্রেলিয়া (এফএ)। একই সঙ্গে দলটিকে ‘উল্লেখযোগ্য’ নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!