বুধবার , ১৫ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তালার খেশরা কেএসডি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

প্রতিবেদক
the editors
মার্চ ১৫, ২০২৩ ১০:৪৭ অপরাহ্ণ

ইলিয়াস হোসেন, তালা: সাতক্ষীরার তালায় নিয়োগ পরীক্ষার আগেই ছড়িয়ে পড়েছে কে কোন পদে চাকুরী পেতে যাচ্ছেন, সে খবর। এ ঘটনায় বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন বঞ্চিত চাকুরী প্রার্থীরা। এমনকি নিয়োগে অনিয়ম বন্ধে মানববন্ধন কর্মসূচি পালন ও আদালতে মামলারও আল্টিমেটাম দিয়েছেন তারা।

সম্প্রতি তালা উপজেলার খেশরা কেএসডি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে পাঁচটি পদে নিয়োগ বাণিজ্যের এমন অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, অফিস সহায়ক, ল্যাব সহকারী, পরীচ্ছন্নকর্মী ও আয়া পদে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে ম্যানেজিং কমিটির সদস্য ও স্কুলের অভিভাবকরা। অভিযোগে উল্লেখ করেন, স্বজনপ্রীতি ও অর্থের বিনিময়ে বিদ্যালয়ে পাঁচটি পদে নিয়োগ দিতে যাচ্ছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক।

ম্যানেজিং কমিটির সদস্য মো. আকরাম হোসেন বলেন, পাঁচটি পদে দরখাস্তের আহবান করা হয়। এরপর থেকে এসব পদে অর্থ বাণিজ্য করার জন্য সভাপতির ভাইপো বিশ্বজিৎ দাশসহ আরো ৪ জনকে নিয়োগ দেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী জানান, অনেক আশা নিয়ে চাকুরির জন্য বিদ্যালয়ে আবেদন করেছিলাম। আবেদন জমা দেওয়ার সময় প্রধান শিক্ষক নিয়োগে স্বচ্ছতা নিশ্চিত করা হবে বলে জানালেও, এখন প্রতিটি পদের জন্য ১০ লক্ষ টাকা নিয়ে তাদের চাকরি দেবে বলে মরিয়া হয়ে উঠেছে। এখানে যেভাবে নিয়োগ বাণিজ্য শুরু হয়েছে তাতে যোগ্যতা থাকলেও আমাদের চাকুরী পাওয়ার কোন সম্ভাবনা নেই। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের হস্তক্ষেপ কামনা করছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাধন কুমার দাশ জানান, শুধু মাত্র নিয়োগ বোর্ড গঠন করা হয়েছে এখনো কোন পরীক্ষা নেওয়া হয়নি। প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান তার দপ্তরে অভিযোগ পত্রটি প্রাপ্তির বিষয় কৌশলে এড়িয়ে গিয়ে বলেন আমি ঢাকায় ট্রেনিং এ আছি। তবে মুঠোফোন মাধ্যমে জানতে পেরেছি জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে একটি অভিযোগ পৌঁেছছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

শ্যামনগরে ক্ষুদ্র ব্যবসায়ীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

মামলা মানেই গ্রেপ্তার নয়, যাচাই-বাছাই করে যথাযথ পদক্ষেপ: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কবার্তা

সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ দুজন নিহত

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

৯ জানুয়ারি পর্যন্ত বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শন নিষিদ্ধ

তালায় সম্মাননা পেলেন ৬ সফল উদ্যোক্তা

হুঁশিয়ারি দিয়ে গুগল ছাড়লেন ‘এআই গডফাদার’ জেফ্রি হিনটন

শিক্ষা সফরে ছাত্রের সঙ্গে অন্তরঙ্গ ফটোশুট, সেই শিক্ষিকা বরখাস্ত

মোহাম্মদিয়া টেলিকমের চুরি যাওয়া ৩৫টি মোবাইল মালিকের কাছে হস্তান্তর করলো পুলিশ

ছোট্ট শিশু আজমলকে বাঁচাতে এগিয়ে আসুন

error: Content is protected !!