শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বড় শক্তিগুলোর প্রভাববলয়ের ক্ষেত্র হতে যাচ্ছে বাংলাদেশ: ফখরুল

প্রতিবেদক
Shimul Sheikh
সেপ্টেম্বর ৮, ২০২৩ ৪:১৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বড় শক্তিগুলোর ক্ষমতার প্রভাববলয়ের ক্ষেত্র হিসেবে বাংলাদেশ ব্যবহৃত হতে চলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর জন্য তিনি সরকারকে দায়ী করেছেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে নয়া পল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিপূর্ব সমাবেশে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি নয়া পল্টনের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোরাঁ মোড় ঘুরে আবার নয়া পল্টনে এসে শেষ হয়।

মির্জা ফখরুল বলেন, এখন সবচেয়ে আশঙ্কার কথা- রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এখানে এসে যে বক্তব্য দিয়েছেন তাতে এটা স্পষ্ট হয়ে উঠেছে যে, বাংলাদেশ বড় শক্তিগুলোর মর্যাদার লড়াইয়ে, তাদের ক্ষমতার বলয়ের একটা ক্ষেত্রে হিসেবে ব্যবহৃত হতে চলেছে।

তিনি মনে করেন, এর জন্য বর্তমান সরকার সম্পূর্ণ দায়ী। তারা (সরকার) অবিবেচকের মতো দায়িত্বজ্ঞানহীনভাবে কথা-বার্তা বলে কূটনীতিকে পরিচালিত করে দেশকে এইরকম একটা ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে এই প্রতিষ্ঠাবার্ষিকীতে আপনাদেরকে শপথ নিতে হবে যে, আমরা যেকোনো মূল্যে এই সরকারকে সরিয়ে জনগণের সরকার করতে চাই। নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাই। আমাদের কথা খুব পরিষ্কার। আমরা কোনো সংঘাত চাই না, আমরা কোনো গোলযোগ চাই না।

তিনি বলেন, আমরা দেশে সুষ্ঠু অবাধ গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে নির্বাচনের ব্যবস্থা করতে চাই। সেটাই আমাদের লক্ষ্য। আজকে আপনারা সামনে এগিয়ে আসুন, মানুষ এগিয়ে আসছে, জনগণ বেরিয়ে আসছে। এই সরকারের পতন অনিবার্য এবং জনগণের সরকার অবশ্যই প্রতিষ্ঠিত হবে। দেশনেত্রী মুক্তি পাবেন, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব, সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে বাধ্য করব।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহিলা দলের হেলেন জেরিন খান, রাশেদা বেগম হীরা, নেওয়াজ হালিমা আরলী, ইয়াসমীন আরা হক, শাম্মী আখতার, সাবিনা ইয়াসমিন, নায়েবা ইউসুফ, রুমা আখতার বক্তব্য দেন।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ৯ সেপ্টেম্বর মহিলা দল গঠন করেন জিয়াউর রহমান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়ে নিজেকেই জুতা মারলেন ভারতের কাউন্সিলর

গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত আরও ৫০ ফিলিস্তিনি

অস্ত্রবিরতির মধ্যেই বিস্ফোরণে কাঁপল খার্তুম, সংঘাতে নিহত বেড়ে ২৭০

সিলেটে চলছে পরিবহন ধর্মঘট, যাত্রীদের ভোগান্তি

মাদকমুক্ত সমাজ গঠনে শেখ কামালের আদর্শ লালন করতে হবে: অধ্যক্ষ আবু আহমেদ

‘পাঠান’র মুক্তি পেছাতে সংবাদ সম্মেলনে যা বললেন নির্মাতা-প্রযোজকরা

ধুলিহরের সুপারিঘাটায় লাঙ্গল প্রতীকের অফিস উদ্বোধন

সাতক্ষীরায় জমকালো আয়োজনে আজকের পত্রিকা’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ডিজিটাল যুগেও যেন আদিম যুগে আছি: সংসদে আশরাফুজ্জামান আশু

কারিগরি শিক্ষার প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি বদলাতে বললেন ড. দেবপ্রিয় ভট্টাচার্য

error: Content is protected !!