সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটা উপজেলা ভূমি অফিসের কর্মচারী উদ্দাপ পালের বিরুদ্ধে নানা অভিযোগ

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৮:০১ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার: দেবহাটা উপজেলা ভূমি অফিসের নিরাপত্তা প্রহরী উদ্দাপ কুমার পাল বেপরোয়া হয়ে উঠেছেন। মাস্টার রোলে নিয়োগপ্রাপ্ত উদ্দাপ পালের নানা অপকর্ম সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়া, নামজারিসহ বিভিন্ন কেসের দালালি এখন তার নিত্যদিনের কাজ।

শুধু তাই নয়, এসিল্যান্ড অফিসের গোপনীয় নথিপত্রের রেকর্ড রুমে রয়েছে তার অবাধ যাতায়াত, করেন সরকারি নথিতে নয়-ছয়। তাছাড়া ব্যবহার করেন অফিসের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটারও।

উদ্দাপ পালকে বাকিতে মালামাল দিয়ে বেকায়দায় পড়েছেন উপজেলা মোড় ও দেবহাটা বাজারের প্রায় অর্ধশত ব্যবসায়ী।

টাকা ফেরত চাইতে গেলেই উদ্দাপ পালের হুমকি ধামকি ও রোষানলে পড়েন এসব নিরীহ ব্যবসায়ী। দিনের পর দিন চলতে থাকা তার বেপরোয়া কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মানুষ, ব্যবসায়ী ও এসিল্যান্ড অফিসের সেবাপ্রার্থীরা। এতে করে সেবার মান নষ্টের পাশাপাশি সুনাম ক্ষুণœ হচ্ছে সরকারি গুরুত্বপূর্ণ এ অফিসের।

জানা গেছে, উপজেলা প্রেসক্লাব মোড়ে সরকারি জমিতে থাকা শরিফুল নামের এক চা বিক্রেতার দোকান অপসারণ করে দেন নির্বাহী অফিসার খালিদ হোসেন সিদ্দিকী। ওই দোকানীকে ফের দোকান পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে হাতিয়ে প্রায় ৫ হাজার টাকা হাতিয়ে নেয় উদ্দাপ পাল। পরে ওই দোকানীকে দোকান বা টাকা কোনোটাই ফেরত দেয়নি সে।

সূত্রগুলো আরও জানায়, সরকারি জামিতে প্রতিষ্ঠান থাকায় উচ্ছেদের ভয় দেখিয়ে দেবহাটা সদরের সেবা সমবায় সমিতি ও মুদি ব্যবসায়ী রাম দত্তের থেকেও দফায় দফায় মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে উদ্দাপ পাল।

তাছাড়া উপজেলা মোড়ের মল্লিকা রেস্তরা, চা দোকানি বরকত, দেবহাটা বাজারের চা দোকানি রশিদ, আমীর ও কামরুলসহ অন্তত অর্ধশত দোকানীকে দোকানে বাকির টাকা পরিশোধ না করে ভয়ভীতি দেখিয়ে হুমকির মুখে রেখেছেন তিনি। কয়েকদিন আগে এক প্রাথমিক শিক্ষকের কাছে টাকা চাওয়াকে কেন্দ্র করে মারপিটেরও শিকার হন উদ্দাপ পাল।

এসব অভিযোগের বিষয়ে জানতে নিরাপত্তা প্রহরী উদ্দাপ পালের মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমান বলেন, তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে উদ্দাপ পালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!