বুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চাঁদাবাজদের হাত থেকে নিস্তার পেতে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৭:৫৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: চাঁদাবাজদের হাত থেকে নিস্তার পেতে সংবাদ সম্মেলন করেছেন সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা গ্রামের বালু ব্যবসায়ী মো. আয়ুব আলী।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্রে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

এসময় লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, তিনি দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে নিজ এলাকায় বালির ব্যবসা পরিচালনা করে জীবন জীবিকা নির্বাহ করে আসছেন। কিছুদিন আগে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে আশাশুনির গোদাড়া গ্রামের আবুল ফারাহ মোঃ শফিউল আলমের ছেলে মোঃ মুজাহিদ ও পাটকেলঘাটা থানার কুমিরা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শেখ হাসান গফুর (লিটন) ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তারা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি প্রদান করে। এসময় ভয়ভীতি দেখিয়ে মুজাহিদ ও হাসান গফুর কৌশলে তার কাছ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নেয়।

তিনি বলেন, ঐঘটনার পর গত ১৩ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে মোঃ মুজাহিদ ও হাসান গফুর তার বাড়িতে গিয়ে চাঁদার বাকী ৪০ হাজার টাকা দাবি করে। চাঁদার টাকা দিতে না চাইলে তারা তার ব্যবসা পুরোপুরি বন্ধ করে দেবে বলে হুমকি দেয়। এ ঘটনায় গত ১৬ সেপ্টেম্বর তিনি সাতক্ষীরা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, সদর থানার একজন এসআই অভিযোগটি নিষ্পত্তির জন্য টেলিফোনে বেলা ১২টার দিকে তাকে (বাদী) থানায় যেতে বলেন। ২৬ সেপ্টেম্বর মোঃ মুজাহিদ ও শেখ হাসান গফুর থানার মধ্যে দাঁড়িয়ে তাকে মামলা তুলে নেয়ার হুমকি দেয়। মামলা তুলে না নিলে তারা বিভিন্ন ধরনের ক্ষতি সাধনসহ জীবনে মেরে ফেলার হুমকি প্রদান করে। এমনকি তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠাবে বলে হুমকি দেয়। এরপর থেকে মোঃ মুজাহিদ ও হাসান গফুর তার কাছে প্রতিনিয়ত প্রকাশ্যে ও মোবাইলের মাধ্যমে চাঁদা দাবি করে আসছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি। শুধু তাই নয় আমি যাদেরকে সাক্ষী করে থানায় অভিযোগ দিয়েছি, তাদেরসহ আমার নাম দিয়ে মিথ্যা ও বানোয়াট কাহিনী সাজিয়ে থানায় অভিযোগ করেছে মোঃ মুজাহিদ।

সংবাদ সম্মেলনে তিনি সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত পূর্বক তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির দাবিতে পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!