শুক্রবার , ১৩ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাচারের শিকার ধরতে ১ বছর প্রেম, বিয়ের পর স্ত্রীকে বিক্রি!

প্রতিবেদক
the editors
অক্টোবর ১৩, ২০২৩ ১০:১৭ অপরাহ্ণ

বিলাল হোসেন: দীর্ঘ একবছর প্রেমের পর বিয়ে করেছিলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার ফকরাবাদ গ্রামের আব্দুর রশিদ গাজীর ছেলে সেলিম রেজা ও শ্যামনগর উপজেলার পূর্ব ধানখালির মোকছেদ মিস্ত্রীর মেয়ে রমেছা। বিয়ের পর থেকে স্বামীকে নিয়ে বাবার বাড়িতেই থাকতেন রমেছা। কিছুদিন দাম্পত্য জীবন অতিবাহিত করার পর থেকেই স্ত্রীকে ভাটায় কাজ করতে নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে শুরু করেন সেলিম রেজা। ভাটায় যেতে না চাইলে তার উপর নেমে আসতো অমানসিক নির্যাতন।

এক পর্যায়ে স্বামীর সাথে ভাটায় কাজে যেতে রাজি হয় রমেছা। এরই ধারাবাহিকতায় স্বামীর সাথে গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় বাড়ি থেকে ঢাকার কালামপুরের উদ্দেশ্য রওনা দেন তারা।

পূর্ব পরিকল্পিতভাবে স্ত্রীকে পাচারের উদ্দেশ্যে যাত্রাপথে চার সহযোগীকে গাড়িতে উঠিয়ে নেয় সেলিম রেজা। ঢাকার কালামপুর পৌঁছে রমেছাকে প্রাথমিক পর্যায়ে একটি বাড়িতে তিন দিন আটকে রেখে মানসিক ও যৌন নির্যাতন করে তারা। ২৪ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে টাকার বিনিময়ে চার সহযোগীর হাতে রমেছাকে তুলে দিয়ে স্থান ত্যাগ করে সেলিম রেজা। ওই দিনই রাত ৮টার দিকে রমেছাকে ঢাকার একটি পতিতালয়ে নিয়ে যাওয়া হয়। বাধ্য করা হয় যৌন কাজে।

এরই মধ্যে রমেছার মা সুফিয়া বিবি তার জামাইয়ের কাছে ফোন করে মেয়ের সাথে কথা বলতে চাইলে তালবাহানা শুরু করে সেলিম রেজা। মেয়ের সাথে কয়েক দিনেও যোগাযোগ করতে না পেরে স্থানীয় সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমানের সহযোগিতায় সুফিয়া বিবি জানতে পারেন সেলিম রেজা আশাশুনিতে তার নিজে বাড়িতে অবস্থান করছেন।

এ খবর পেয়ে ৩০ সেপ্টেম্বর আশাশুনি থানায় সেলিম রেজার বিরুদ্ধে অভিযোগ করেন সুফিয়া বিবি।

অভিযোগের ভিত্তিতে সেলিম রেজাকে থানায় ডেকে নিয়ে তিন দিনের মধ্যে রমেছাকে হাজির করার আল্টিমেটাম দেয় পুলিশ। এই সুযোগে সেলিম রেজা বাড়ি থেকে পালিয়ে যায়। হঠাৎ গত (৭ অক্টোবর) ০১৯০৪৫৬৯৬৫৯ নম্বরের ফোন থেকে রমেছা তার মা সুফিয়া বিবিকে জানায় তাকে ডুমুরিয়ার বরাতিয়া গুচ্ছ গ্রামের একটি ঘরে আটকে রাখা হয়েছে।

ফোনের সূত্র ধরে সুফিয়া বিবি স্থানীয় সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমানকে সাথে নিয়ে ডুমুরিয়া থানায় বিষয়টি জানান। পরে পুলিশ ওই গুচ্ছ গ্রামের একটি ঘরে আটকে রাখা রমেছাকে উদ্ধার করে আশাশুনি থানায় হস্তান্তর করে।

এ বিষয়ে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজীৎ মন্ডল বলেন, ডুমুরিয়া থানা পুলিশ তাকে উদ্ধার করে আমাদের কাছে দিয়েছিল। আমরা তার পরিবারকে শ্যামনগর থানায় মামলা করতে বলেছি।

পরে রমেছার মা সেলিম রেজাসহ শ্যামনগর থানার শংকরকাটি গ্রামের নুর মোহাম্মদ, ডুমুরিয়া থানার বরাতিয়া গুচ্ছ গ্রামের পান্না খাতুন ও নাজমা, আশাশুনি ফকরাবাদ গ্রামের রিপন ও সাধনা খাতুন, বড়দল গ্রামের সালাউদ্দিনকে আসামি করে শ্যামনগর থানায় এজাহার দেন। কিন্তু পুলিশ মামলা গ্রহণ করেনি।

এ বিষয়ে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, ওই পরিবারকে আদালতের আশ্রয় নিতে বলা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!