মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

প্রতিবেদক
the editors
অক্টোবর ৩১, ২০২৩ ১২:২১ অপরাহ্ণ

আলী আজীম, মোংলা (বাগেরহাট): পেশাগত দায়িত্ব পালনকালে ঢাকায় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা ১১টায় পৌর মার্কেটের সামনে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে মোংলায় কর্মরত সাংবাদিকবৃন্দ। এতে একাত্মতা প্রকাশ করে মোংলার বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশ বক্তারা বলেন, রাজনৈতিক সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলা নিন্দনীয়। রাজনৈতিক সভা সমাবেশের সংবাদ সংগ্রহ ও প্রচার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে সংবাদ মাধ্যমে প্রচার করে দেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় সর্বদা সচেষ্ট ভূমিকা পালন করে। এই দায়িত্ব পালনে যারা বাধা দেন তারা গণতন্ত্র ও মানবাধিকার পরিপন্থী চিন্তা ধারণ করেন। প্রায়শই রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার হন সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা। এ সব হামলার কোনো সুষ্ঠু তদন্ত ও বিচার হয় না। যারা এ ধরনের ন্যক্কারজনক হামলায় জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এর আগে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মোংলা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুজ্জামান জসিম’র সভাপতিত্বে ও সাংবাদিক আলী আজীম’র এর সঞ্চালনায় সাংবাদিক শফিকুল ইসলাম শান্ত, মনিরুল ইসলাম দুলু, ওয়াসিম আরমান, মাসুদ রেজা, ওমর ফারুক, হাফিজুর রহমান, শরিফুল শিকদার, এইচ এম শান্ত, হাসিব সরদার, শেখ রাসেল, রুবেল খাঁন, মারুফ হাওলাদার, বায়জিদ হোসেন, সুমন, এনামুল কবিরসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা এই কর্মসূচিতে অংশ নেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!