বুধবার , ১ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চাচা ইনজামাম সরতেই ভাতিজা ইমামও বাদ

প্রতিবেদক
the editors
নভেম্বর ১, ২০২৩ ১:১০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট মানেই বিতর্ক। অধিনায়কত্ব নিয়ে বিতর্ক একটা সময় দলটির নিত্য সঙ্গী ছিল। সে সঙ্গে ছিল স্বজনপ্রীতি। বিশ্বকাপের মতো টুর্নামেন্টের মাঝপথে আবার সেই স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। অভিযোগের তীর খোদ প্রধান নির্বাচক ইনজামাম উল হকের দিকে।

বিতর্কের জের ধরে ইনজামাম উল হক দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ইনজামাম সরে দাঁড়ানোর পরের দিন বিশ্বকাপ একাদশ থেকে বাদ পড়েন ওপেনার ইমাম উল হক। ইনজামাম ও ইমাম উল হক সম্পর্কে চাচা ভাতিজা। আর এতেই বিশ্বকাপের একাদশ নির্বাচনে ইনজামামের হস্তক্ষেপ রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিশ্বকাপে ইমাম উল হকের পারফরম্যান্স মোটেও নজরকাড়া নয়। ইনজামাম প্রধান নির্বাচক থাকা পর্যন্ত বিশ্বকাপের সবগুলো ম্যাচেই দলে ছিলেন ইমাম উল হক। তার রান যথাক্রমে ১৫, ১২, ৩৬, ৭০, ১৭ ও ১২।

প্রথম ম্যাচে ১২ রান করায় দ্বিতীয় ম্যাচে বাদ দেওয়া হয়েছিল ওপেনার ফখর জামানকে। সর্বশেষ ম্যাচে ইমামকে বাদ দিয়ে ফখরকে ফিরিয়ে আনা হয়। আস্থার জবাবও দিয়েছেন বাংলাদেশের বিপক্ষে ৮১ রানের ঝলমলে ইনিংস খেলে। হয়তো সেঞ্চুরিটাও পেয়ে যেতেন। রানরেট বাড়ানোর জন্য দ্রুতগতিতে ব্যাটিং করতে গিয়েই আউটের শিকার হন তিনি। সে সঙ্গে বঞ্চিত হন সেঞ্চুরি থেকে।

ফখরকে প্রথম ম্যাচে সরিয়ে দেওয়ার পর আব্দুল্লাহ শফিককে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া। সেই দায়িত্ব তিনি ভালোভাবেই পালন করে চলেছেন। প্রথম ম্যাচেই সেঞ্চুরি (১১৩) করেছিলেন। পরের পাঁচ ম্যাচের তিনটিতে হাফ সেঞ্চুরি (৬৪, ৫৮ ও ৬৮) রয়েছে তার। দুটো ইনিংসে ভালো করতে পারননি। একটাতে ২০ ও অন্যটাতে ৯ রান শফিকের।

কিন্তু ইমাম উল হক ছয় ম্যাচের মাত্র একটাতে ভালো করা সত্ত্বেও দলে তার জায়গা পাকাপোক্ত ছিল। তাকে সরানো হয়নি। ইনজামাম সরে যেতেই ইমামকেও সরিয়ে দেওয়া হলো।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ বলেছেন, দল নির্বাচনের ক্ষেত্রে ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির হস্তক্ষেপের যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখার জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!