রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ: বৃষ্টিতে নেমে এলো ৩০ ওভারে

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ১৭, ২০২৩ ৯:৫৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হয়েছে। সেই বৃষ্টি ভুগিয়েই চলেছে। ডানেডিনে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেটি বারকয়েক বৃষ্টিবাধায় পড়ার পর ম্যাচ নামিয়ে আনা হয়েছে ৩০ ওভারে। বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে ফের খেলা শুরু হওয়ার কথা।

সবশেষ বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ১৯.২ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১০৮ রান। টম ল্যাথাম ৫১ আর উইল ইয়ং ৪১ রানে অপরাজিত আছেন। তাদের জুটিটি অবিচ্ছিন্ন ১০৩ রানে। কিউইরা আর ১০.৪ ওভার ব্যাট করার সুযোগ পাবে।

বৃষ্টিতে সোয়া এক ঘণ্টা দেরিতে খেলা শুরু হয়। ব্যাটিংয়ে নামতে না নামতেই টাইগার পেসার শরিফুল ইসলামের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। ওভারের চতুর্থ আর শেষ বলে দুই কিউই ব্যাটারকে সাজঘরে পাঠান এই বাঁহাতি।

রাচিন রাবিন্দ্র ক্যাচ দিয়েছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিমকে। হেনরি নিকোলস ধরা পড়েছেন দ্বিতীয় স্লিপে এনামুল বিজয়ের হাতে। দুজনই আউট শূন্য রানে। ৫ রানে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে কিউইরা লাথাম আর ইয়ংয়ের জুটিতে।

টস হয়েছে সময়মতোই। ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নামার আগেই হানা দেয় বৃষ্টি।

বাংলাদেশ সময় ভোর চারটায় খেলা শুরু হওয়ার কথা ছিল। পরে জানানো হয়, মাঠ প্রস্তুত করে আধ ঘণ্টা বিলম্বে শুরু হতে পারে ম্যাচটি। তবে আধ ঘণ্টা পরও শুরু করা যায়নি খেলা। কারণ মাঝে আবার হানা দিয়েছিল বৃষ্টি। বৃষ্টির কারণে সিদ্ধান্ত হয় ম্যাচটি হবে ৪৬ ওভারের।

১৩.৫ ওভার হওয়ার পর বৃষ্টিতে অনেকক্ষণ খেলা বন্ধ থাকে। এরপর শুরু হলে ৪০ ওভারের ম্যাচ করার সিদ্ধান্ত হয়। কিন্তু ১৯.২ ওভারে ম্যাচ আবার বন্ধ হয় বৃষ্টির কারণে। এবার ওভার কমিয়ে করা হয়েছে ৩০টি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!