রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে শুরু হয়েছে হিফজুল কুরআন প্রতিযোগিতা

প্রতিবেদক
the editors
এপ্রিল ২, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় প্রথমবারের মতো জেলা প্রশাসনের তত্ত্বাবধানে শুরু হয়েছে হিফজুল কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা ২০২৩।

রোববার (২ এপ্রিল) সাতক্ষীরা শহরের মাসজিদে কুবায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

মাসজিদে কুবা কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি জিএম নুর ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

এসময় উপস্থিত ছিলেন মাসজিদে কুবার উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ, সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান শামছুজ্জামান বাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান মিল্টন, মাসজিদে কুবার ইমাম সাইফুর রহমান, পুরাতন কোর্ট মসজিদের ইমাম ফিরোজ হাসান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বয়সভিত্তিক মাসব্যাপী এই হিফজুল কুরআন তেলওয়াত প্রতিযোগিতায় সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ৮৭ জন শিক্ষার্থী তিনটি গ্রুপে (১২, ১৫ ও ১৭ বছর) অংশ নিচ্ছে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীকে প্রাইজমানি হিসেবে দেওয়া হবে ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী পাবেন ৩০ হাজার টাকা ও তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ২০ হাজার টাকা। এছাড়াও প্রথম ১০জন বিজয়ীর জন্য আকর্ষণীয় পুরস্কার রয়েছে।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন মাসজিদে কুবার উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!