বুধবার , ২০ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

অসহযোগ আন্দোলনকারীদের বাসার পানি-বিদ্যুৎ বন্ধ হলে কী করবে

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ২০, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: যারা অসহযোগ আন্দোলন করছে, তাদের বাসার বিদ্যুৎ যদি চলে যায়, পানি যদি বন্ধ হয়ে যায়, যেহেতু তারাই চাচ্ছে বিদ্যুৎ ও পানি বন্ধ হয়ে যাক, সরকার অচল হয়ে পড়ুক, তাহলে কী হবে, এমন প্রশ্ন রেখেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ পাল্টা প্রশ্ন রাখেন।

সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপি। একই সঙ্গে আগামী ৭ জানুয়ারির ভোট বর্জনসহ সরকারকে সব ধরনের কর, খাজনা এবং পানি, গ্যাস ও বিদ্যুতের বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধও জানিয়েছে দলটি।

কর, খাজনা, পানি, গ্যাস-বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধের সঙ্গে অসহযোগ আন্দোলনের ডাক নিয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির এত নাশকতার পরও মানুষ যখন নির্বাচনমুখী হয়েছে, উৎসবমুখর পরিবেশের দিকে যাচ্ছে, সারাদেশে যখন ভোটের আমেজ তৈরি হয়েছে, তখনই তারা আবার অসহযোগ আন্দোলন করছে। আমার প্রশ্ন, যারা এ অসহযোগ আন্দোলন করছে, তাদের বাসার বিদ্যুৎ যদি চলে যায়, পানি যদি বন্ধ হয়ে যায়, যেহেতু তারাই চাচ্ছে, বিদ্যুৎ ও পানি বন্ধ হয়ে যাক, সরকার অচল হয়ে পড়ুক, তাহলে কী হবে? তারা কি বুঝতে পারছেন, গ্যাস, বিদ্যুৎ ও পানি বিল না দিলে ওয়াসা ও বিদ্যুৎ বিভাগ সাধারণ জনগণের ক্ষেত্রে যা করে, তাদের ক্ষেত্রেও তা করবে। তাহলে কী হবে? সেটিও তাদের চিন্তায় আনা উচিত।

জনগণ বিএনপির সম্পর্কে জানে, তাদের ডাকে জনগণ কোনো প্রতিক্রিয়া দেখাবে না বলে মনে করেন তিনি। জনগণ সময়মতো সুষ্ঠু নির্বাচনে অংশ নিয়ে সময়মতো ভোট দেবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

এ ক্ষেত্রে সরকার কী ব্যবস্থা নেবে- জানতে চাইলে আসাদুজ্জামান খান বলেন, দেখুন, নির্বাচন কমিশনের দায়িত্ব একটি সুন্দর নির্বাচন করা। তারা সর্বাত্মকভাবে সে চেষ্টা করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারা নিরাপত্তা বাহিনীকে সে নির্দেশনা দিচ্ছে। এ ক্ষেত্রে যা করা উচিত, স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাই করবে। আমাদের নিরাপত্তা বাহিনী অনেক দক্ষ, তারা অনেক নির্বাচন করেছে, অনেক সহিংসতা মোকাবিলা করেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!