শুক্রবার , ১৯ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ফিলিপস-মিচেলের রেকর্ড জুটিতে নিউজিল্যান্ডের জয়

প্রতিবেদক
star kids
জানুয়ারি ১৯, ২০২৪ ৫:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের হয়ে কেবল লড়লেন মোহাম্মদ রিজওয়ান। তার দারুণ ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পাওয়ার পর বোলিংয়ে শুরুটা ভালো করেন শাহিন শাহ আফ্রিদি।
এরপর নিউজিল্যান্ডের হয়ে তাণ্ডব চালালেন গ্লেন ফিলিপস ও ড্যারিয়েল মিচেল। চতুর্থ উইকেটে রেকর্ড জুটি গড়ে জেতালেন দলকে।

ক্রাইস্টচার্চে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারায় নিউজিল্যান্ড। আগের তিনটিতে জিতে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল তারা। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ১১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ওভারে ওপেনার সাইম আইয়ুবকে হারিয়ে শুরু হয় পাকিস্তানের ইনিংস। এরপর কেবল লড়ে যান রিজওয়ান। বাকিরা কেবল আসা-যাওয়ার মধ্যেই ছিলেন। সাতে নেমে মোহাম্মদ নওয়াজ অবশ্য খেলেন ক্যামিও ইনিংস। ৬৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৯০ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। ৩ ছক্কায় নওয়াজ ৯ বলে করেন অপরাজিত ২১ রান।

কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। বাকি উইকেটটি শিকার করেন অ্যাডান মিলনে।

রান তাড়ায় খেলতে নেমে দ্রুত প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। নিজের প্রথম ওভারে ফিন অ্যালেন ও টিম সেইফার্টকে ফেরানোর পর দ্বিতীয় ওভারে শাহিন নেন উইল ইয়ংকেও। বাকি সময়টা কেবলই নিউজিল্যান্ডের। ৯৩ বলে ১৩৯ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফিলিপস ও মিচেল। যেটি টি-টোয়েন্টিতে চতুর্থ উইকেটে কিউইদের সর্বোচ্চ জুটি। এর আগে অ্যান্ডারসন ও উইলিয়ামসনের জুটিটি ছিল ১২৪ রানের।

৪৪ বলে অপরাজিত ৭২ রানের ইনিংসটি মিচেল সাজান ৭ চার ও ২ ছক্কায়। ৩ ছক্কা ও ৫ চারে ৫২ বলে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলেন ফিলিপস।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!