বুধবার , ২৪ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তামিমকে ছাড়িয়ে শীর্ষে উঠলেন মুশফিক

প্রতিবেদক
star kids
জানুয়ারি ২৪, ২০২৪ ৩:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: এ যেন ছাড়িয়ে যাওয়ার লড়াই, সোমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে তিন হাজার রান পূর্ণ করেছিলেন তামিম ইকবাল। একইসঙ্গে বিপিএলে সর্বোচ্চ রানও ছিল ড্যাসিং ওপেনারের দখলে। তবে একদিন পরই বন্ধু তামিমকেও ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহিম। বাঁহাতি ওপেনারের তিন হাজার রানের মাইলফলক ছোঁয়ার পাশাপাশি বিপিএলে সর্বোচ্চ রানের মালিক বনে গেলেন মিস্টার ডিপেন্ডবল।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬২ রানের ইনিংস খেলার পথে তামিম ইকবালকে ছাড়িয়ে যান মুশফিক। ৩০৩৮ রান নিয়ে বিপিএলের সবগুলো আসরে রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষে এখন মিস্টার ডিপেন্ডেবল।

বিপিএলে এবারের আসরে বরিশালের হয়ে খেলছেন মুশফিক ও তামিম। টিম ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬২ রান করেন মুশফিক। আর তাতেই প্রিয় বন্ধুকে ছাড়িয়ে গেলেন এই ডানহাতি ব্যাটার। চলতি টুর্নামেন্টে দারুণ ধারাবাহিক ব্যাটিং কর চলছেন মুশি। তামিমের শীর্ষে উঠার দিনেও ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন মুশফিক।

সর্বোচ্চ ৩০০০ রানের মাইলফলক ছুঁতে তামিমের লেগেছে ৯০টি ইনিংস। মুশফিকের অবশ্য ব্যাট করতে হয়েছে ১১২টি ইনিংস। এ ছাড়া বিপিএলের সর্বোচ্চ রানের দিক থেকে সেরা পাঁচে যথাক্রমে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ (২৩৩৩), ইমরুল কায়েস (২৩০৬) ও এনামুল হক বিজয় (২১৬০)।

এই তালিকায় ছয় নম্বরে আছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বিপিএলে ৯৮ ইনিংস ব্যাটিং করে ২১৪৪ রান সংগ্রহ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ১০১ ম্যাচে ১৩৪টি উইকেট শিকার করেছেন সাকিব। আছে একটা ফাইফার, চার উইকেট নেওয়ার কীর্তি তিনবার, ইকোনমিও খারাপ না।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!