সোমবার , ২৯ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি সাত্তারের মৃত্যু

প্রতিবেদক
the editors
জানুয়ারি ২৯, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত আসামি বিএনপি নেতা আব্দুস সাত্তার (৫৮) কারাবন্দী অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

রোববার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আব্দুস সাত্তার জেলার কলারোয়া উপজেলার কয়লা গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। তিনি কয়লা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

সাতক্ষীরা জেল সুপার আবুল বাশার জানান, ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় ২০২১ সালের ২৭ জানুয়ারি অন্যান্য আসামিদের সাথে আব্দুস সাত্তারকে তিন বছরের কারাদণ্ড আদালত। তখন থেকে তিনি কারাবন্দী ছিলেন। রোববার (২৮ জানুয়ারি) রাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডা. সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। ময়না তদন্ত শেষে মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়ার এক মুক্তিযোদ্ধার নির্যাতিত স্ত্রীকে দেখে যশোরে ফেরার পথে কলারোয়ায় রাস্তা আটকে দিয়ে তার গাড়িবহরে হামলা চালায় বিএনপির নেতা-কর্মীরা। এসময় শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও আহত হন আওয়ামী লীগের অন্তত এক ডজন নেতা-কর্মী। এ ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপি দলীয় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪৯জনকে ২০২১ সালের ২৭ জানুয়ারি বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!