রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সৌদি আরবের আকাশে সন্তান প্রসব করলেন বাংলাদেশি নারী

প্রতিবেদক
the editors
নভেম্বর ৫, ২০২৩ ৮:০০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: সৌদি আরবের অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইটে কন্যা সন্তান জন্ম দিয়েছেন বাংলাদেশি এক নারী। রোববার গালফ নিউজের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে ভ্রমণরত বাংলাদেশি ওই নারীর বয়স ত্রিশের কোঠায়। গত শুক্রবার সৌদিয়া বিমান সংস্থার একটি ফ্লাইটে চড়ে তিনি সৌদি আরবের তাবুক থেকে জেদ্দায় যাচ্ছিলেন। বহনকারী বিমানটি ৩৬ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় হঠাৎ তাঁর প্রসব ব্যথা শুরু হয়।

তবে সৌভাগ্যক্রমে ওই বিমানে দুটি ফুটবল দল ভ্রমণ করছিল এবং দুটি দলের সঙ্গেই চিকিৎসক ছিল। তাঁদের নির্দেশনায় বিমানে থাকা অন্য একজন যাত্রী নিরাপদে মায়ের গর্ভ থেকে শিশুটিকে ভূমিষ্ঠ করেন। প্রাথমিকভাবে বিমানে থাকা চিকিৎসকেরা শিশুটির নাভির সঙ্গে সংযুক্ত নাড়ি না কাটার পরামর্শ দেন। বিমান অবতরণের পর যথাযথ মেডিকেল সহযোগিতা নিয়ে শিশুটির নাড়ি কাটা হয়।

জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশি ওই নারীকে বহনকারী বিমানটি কন্ট্রোল টাওয়ারে সন্তান প্রসবের বিষয়টি জানায়। পরে দ্রুত অবতরণের জন্য বিমানটিকে বিমানবন্দরের সবচেয়ে কাছাকাছি গেইটটি ব্যবহারের নির্দেশ দেওয়া হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ মা ও সদ্যোজাত সন্তানের চিকিৎসায় নারী চিকিৎসক সহ যথাযথ ব্যবস্থাও গ্রহণ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, মা ও সন্তান দুজনই সুস্থ আছেন। বিমানবন্দরে অবতরণের পর জরুরি ভিত্তিতে কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!