শুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সীমান্ত শান্ত, আতঙ্ক কাটেনি জনপদে

প্রতিবেদক
star kids
ফেব্রুয়ারি ৯, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এবং কক্সবাজারের উখিয়া-টেকনাফ সীমান্তে সকাল থেকে কোনো মর্টার শেল বা গোলাগুলির শব্দ শোনা যায়নি। বলা যায় সকাল থেকে শান্ত সীমান্তের পরিস্থিতি। তা সত্তেও সীমান্তবর্তী জনপদের মানুষের মাঝে কাজ করছে অজানা এক আতঙ্ক। ভয় আর শঙ্কা নিয়েই মাঠে যাচ্ছে কৃষকেরা। রাস্তাঘাটে বেড়েছে মানুষের চলাচল।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকে নাইক্ষংছড়ির তুমব্রু-ঘুমধুম সীমান্ত, কক্সবাজারের উখিয়া-টেকনাফ সীমান্তে কোনো গোলাগুলির শব্দ শুনতে পায়নি স্থানীয়রা।

এছাড়া তুমব্রু-ঘুমধুম সীমান্তে গত দু’দিন ধরে পাওয়া যায়নি কোনো গোলাগুলির শব্দ। আশ্রয় কেন্দ্র এবং আত্মীয়ের বাড়িতে নিরাপদ আশ্রয় নেওয়া আতঙ্কিত মানুষ ঘরে ফিরতে শুরু করেছে।

ঘুমধুম সীমান্তের পরিস্থিতি খারাপ হলে নিরাপদ আশ্রয়ে উখিয়ার আত্মীয়ের বাসায় চলে যান মিনোয়ারা বেগম (৫৬)। গোলাগুলি কমে যাওয়ায় সকালে বাড়িতে ফিরেছেন তিনি। মিনোয়ারা বেগম বার্তা২৪.কম-কে বলেন, যখন বেশি গোলাগুলি হচ্ছিল ভয়ে উখিয়া মেয়ের বাড়িতে চলে গিয়েছিলাম। আমার ছেলে ছিল বাড়ি পাহারা দিতে। ছেলে বলেছে গোলাগুলি হচ্ছে না বাড়িতে চলে আসতে, তাই আসলাম। আজকে সকাল থেকে কোনো গোলাগুলি হচ্ছে না।

মিনোয়ারা বেগমের ছেলে ছিদ্দিক আকবর বাবু (৩৫) বলেন, দু’দিন ধরে গোলাগুলি হচ্ছে না। সীমান্তের ওপারে একেবারেই শান্ত। আমার ১০ সদস্যের পরিবারের আমিছাড়া বাকিরা সবাই বোনের বাড়িতে চলে গিয়েছিল। আজকে ফিরেছে। সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক কিন্তু বলা যায় না আবার কখন গোলাগুলি শুরু হয়ে যায়।

তুমব্রু সীমান্তের নয়াপাড়ার বাসিন্দা মোক্তার আহমদ (৪০) বলেন, আমার পুরো পরিবার উখিয়ার বালুখলী চলে গিয়েছিল। নয়াপাড়ায় কোনো গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে না তাই বাড়িতে ফিরেছে। এখন সবকিছু ঠিকঠাক আছে। তবে আমরা সবাই ভয় পাচ্ছি।

এদিকে কক্সবাজারের উখিয়া-টেকনাফ সীমান্তে কয়েকটি জায়গায় গতরাতে থেমে থেকে গোলাগুলি হয়েছে। সারাদিন গোলাগুলি বন্ধ থাকার পর আবারও পর পর ৩০/৩৫ রাউন্ড গোলাগুলি হয়েছে টেকনাফের হোয়াইক্যং এর উনচিপ্রাং সীমান্তের ওপারে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে এপারের স্থানীয় বাসিন্দারা। রাতে উখিয়ার রহমতেরবিল সীমান্তে একটি অজ্ঞাত মরদেহ পড়ে আছে বলে জানান উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন।

উনচিপ্রাং সীমান্তের স্থানীয় বাসিন্দা মাহফুজুল ইসলাম বলেন, গতরাতে হঠাৎ ৩০/৩৫ রাউন্ড গোলাগুলি হয়েছে। এতে আমরা আতঙ্কিত হয়ে গিয়েছিলাম। রাতে থেমে থেমে গোলাগুলি হলেও সকাল থেকে কোনো গোলাগুলি হয়নি।

উখিয়ার পালংখলী ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড রহমতেরবিলের ইউপি সদস্য আলতাছ আহমেদ বলেন, আমার এলাকাটিতে দু’তিনদিন থমথমে পরিস্থিতি। দু’দিন আগে ১৩৭ জন পার হল। সেদিন মুহুর্মুহু গোলাগুলি হয়েছে। গতকাল ভোরে গোলাগুলি হলেও সারাদিন গোলাগুলি হয়নি। আজকে সকাল থেকেও কোনো গোলাগুলির শব্দ শোনা যায়নি। তবে স্থানীয় বাসিন্দাদের আতঙ্ক কাটেনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!