বুধবার , ৩ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে মডেল মসজিদ নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

প্রতিবেদক
the editors
এপ্রিল ৩, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগরে নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে মরিচা ধারা রড ও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

সূত্র মতে, সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ চত্বরে তিনতলা বিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। মসজিদ নির্মাণের কাজ করছে মেসার্স হাসান এন্ড সন্স লিমিটেড।

প্রতিষ্ঠানটি মসজিদের কাজে ব্যবহার করছে মরিচা ধরা রড ও নিম্নমানের নির্মাণ সামগ্রী।

এলাকাবাসীর অভিযোগ, ঢালাইকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। ঢালাইয়ে করা হচ্ছে না কিউরিং। স্থানীয়রা মোবাইল ফোনে ছবি তুলে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদকে বিষয়টি অভিযোগ আকারে জানিয়েছেন।

স্থানীয় এক বাসিন্দা বলেন, মসজিদের কাজে ব্যবহার করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান গভীর রাতে মরিচা ধরা রড ট্রাকযোগে এনে তা দিয়ে কাজ করে। এছাড়া মেয়াদ উত্তীর্ণ সিমেন্টও ব্যবহার করা হচ্ছে নির্মাণ কাজে।

অভিযোগ পাওয়ার পর বুধবার (৩ এপ্রিল) মসজিদের নির্মাণকাজ পরিদর্শন করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ। পরিদর্শন শেষে প্রাথমিকভাবে নির্মাণ কাজে অনিয়মের সত্যতা পাওয়ায় কাজ বন্ধ করে দেন তিনি।

অনিয়ম ও দুর্নীতির বিষয়ে ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্ড সন্স লিমিটেডের মালিক হাসান মিজানুর রহমান জানান, এমনটা হওয়ার কথা না। তবে আমি বিষয়টি দেখছি বলে তিনি এড়িয়ে যান।

সাতক্ষীরা গণপূর্ত বিভাগ সূত্র জানায়, ২০১৯ সালের ১ জুলাই শ্যামনগর উপজেলা পরিষদের অভ্যন্তরে মডেল মসজিদ নির্মাণের কার্যাদেশ দেয়া হয়। এর বরাদ্দ ১২ কোটি ৪৯ লাখ ১৬ হাজার ৮৪৭ টাকা। কাজের মেয়াদ ছিল ১৮ মাস। সেই হিসেবে ইতোমধ্যে কাজ সম্পন্নের তারিখ অতিবাহিত হয়েছে। তবে এখনো ৪০ ভাগও শেষ হয়নি।

শ্যামনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ বলেন, স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন করে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। উপকরণ বদলালে তাদের কাজ করতে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!