শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

থানচি থানার দেড় কিলোমিটারের মধ্যে কেএনএফ সদস্যদের অবস্থান

প্রতিবেদক
Shimul Sheikh
এপ্রিল ৫, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বান্দরবানের থানচি থানার এক থেকে দেড় কিলোমিটারে মধ্যে বিভিন্ন পাড়ায় এখনো অবস্থান করছে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অস্ত্রধারী সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন থানচি থানার ওসি জসীম উদ্দিন।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে এ কথা জানান তিনি। বৃহস্পতিবার রাত ১টার দিকে থানচিতে পুলিশ ও বিজিবির সদস্যদের সঙ্গে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অস্ত্রধারী সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। এরপর থেকে ওই এলাকায় অস্ত্রসহ পুলিশ সদস্য বাড়ানো হয়েছে। জোরদার করা হয়েছে সেনাবাহিনী ও বিজিবির টহল।

ওসি জসীম উদ্দিন বলেন, গতকালের হামলার পর সন্ত্রাসীরা থানার এক থেকে দেড় কিমি এলাকার মধ্যে অবস্থান করছে। আমরা সতর্ক অবস্থানে আছি। আমাদের ধারণা, পুলিশের উপর হামলা করে তারা নিজেদের শক্তির জানান দিচ্ছে ও অস্ত্র লুটের পরিকল্পনা করছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সোনালী ব্যাংকে হামলা চালায় কেএনএফের সন্ত্রাসীরা। তারা স্থানীয় বৈদ্যুতিক সাব-স্টেশনটি বন্ধ করে দেয়। পরে স্থানীয় চা দোকানে থাকা ব্যাংক ক্যাশিয়ারের কাছ থেকে ভল্টের চাবি ছিনিয়ে নেয়। কিন্তু তারাবি নামাজের জন্য মসজিদে থাকা ব্যাংক ম্যানেজারের কাছ থেকে চাবির অপর গোছাটি না পেয়ে তাকে তুলে নিয়ে যায় কেএনএফ সদস্যরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে তাকে ছাড়তে ১৫-২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। সন্ধ্যায় র‌্যাব তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধারের পর রাত ৮টার দিকে থানচিতে যৌথবাহিনীর সঙ্গে কেএনএফ সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!