বুধবার , ১৭ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

নারাইনের সেঞ্চুরির পরও বাটলার হারিয়ে দিলেন কলকাতাকে

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৭, ২০২৪ ১২:২২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সুনীল নারাইন পেলেন সেঞ্চুরির দেখা। দলও পেলো বেশ ভালো সংগ্রহ।

কিন্তু শেষ অবধি সেটিও যথেষ্ট হলো না জয়ের জন্য। জশ বাটলার সেঞ্চুরি করলেন, রভমন পাওয়েলরা সারলেন বাকি কাজটা। জয়ের স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে রাজস্থান রয়্যালস।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সকে দুই উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। আগে ব্যাট করে জয় উইকেট হারিয়ে ২২৩ রান করে কলকাতা। ওই রান শেষ বলে গিয়ে তাড়া করেছে রাজস্থান। এটিই আইপিএলে সবচেয়ে বেশি রান তাড়ার রেকর্ড।

শুরুতে ব্যাট করতে নামা কলকাতার হারিয়ে ফেলে ফিল সল্টের উইকেট। ১৩ বলে ১০ রান করে আবেশ খানের বলে তার হাতেই ক্যাচ দেন তিনি। এরপর ক্রিজে এসে সুনীল নারাইনের সঙ্গে ৮৫ রানের জুটি গড়েন আংক্রিশ রাঘুবংশী। তার বিদায়ের পর দ্রুত আরও দুটি উইকেট হারিয়ে ফেলে কলকাতা।

৭ বলে ১১ রান করে শ্রেয়াস আয়ার ও ১০ বলে ১৩ রান করে আন্দ্রে রাসেল আউট হয়ে যান। এসব চাপ সামলে হাত খুলে খেলতে থাকেন নারাইন। ৪৯ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। কলকাতার জার্সিতে স্রেফ তৃতীয় ব্যাটার হিসেবে আইপিএলে তিন অঙ্কের দেখা পান নারাইন। এর আগে ভেঙ্কাটেশ আয়ার ও ব্রেন্ডন ম্যাককালামের ছিল এমন কীর্তি।

১৮তম ওভারে এসে ট্রেন্ড বোল্টের বলে বোল্ড হওয়ার পর নারাইনের ইনিংসের ইতি ঘটে। ১৩ চার ও ৬ ছক্কার ইনিংসে ৫৬ বলে ১০৯ রান করেন তিনি। ৯ বলে ২০ রান করে দলের রানকে আরও একটু সুবিধাজনক অবস্থায় নিয়ে যান রিঙ্কু সিং। দুটি করে উইকেট পান আবেশ খান ও কুলদ্বীপ সেন।

রান তাড়ায় নামা রাজস্থানকে জিততে হলে রেকর্ডই গড়তে হতো। ইম্প্যাক্ট খেলোয়াড় হিসেবে নামা জশ বাটলার শেষ অবধি অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৬০ বল খেলে ১০৭ রান করেছেন তিনি। নিয়মিত উইকেট হারিয়ে চাপেই ছিল তার দল রাজস্থান।

শেষ দুই ওভারে দুই উইকেট হাতে নিয়ে তাদের প্রয়োজন ছিল ২৮ রানের। এর মধ্যে ১৯তম ওভার দুই ছক্কা ও এক চারে ১৯ রান নেন বাটলার। শেষ ওভারে ৮ রান ডিফেন্ড করতে আসেন ভরুন চক্রবর্তী। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করে নেন বাটলার। ওই ওভারের শেষ বলে তাদের জয় নিশ্চিত হয় সিঙ্গেলস নিয়ে।

বাটলার ছাড়াও দুজন ব্যাটারের ব্যাট থেকে রান এসেছে। রিয়ান পরাগ ১৪ বলে ৩৪ ও রভমন পাওয়েল ১৩ বলে করেছেন ২৬ রান। হার্শিত রানা, সুনীল নারাইন ও ভরুণ চক্রবর্তী কলকাতার হয়ে নিয়েছেন দুই উইকেট করে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

সিয়ামের যে কার্যক্রমে অবাক হয়েছেন দীঘি

সাতক্ষীরায় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে মতবিনিময়, রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি না করার আহবান

সহকর্মীদের ঈদের উপহার দিলেন ওসি আবু জিহাদ ফকরুল আলম খান

দুর্নীতিবাজদের নির্মূল করতে বাংলাদেশের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

শ্যামনগরের কুলতলী খাল পুনরুদ্ধার করলো প্রশাসন

স্ত্রীকে বাঁচাতেই অমৃতপাল সিংয়ের আত্মসমর্পণ!

কেন নিয়ম ভঙ্গ করে ক্যাটরিনার ঠোঁটে চুমু শাহরুখের?

আশাশুনিতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

ফখরুলের মুখে এতো বিষ ভাবতেও অবাক লাগে: কাদের

সংসদে প্রধানমন্ত্রী:পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি

error: Content is protected !!