রবিবার , ২১ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কোহলি-বাবরকে টপকে নতুন রেকর্ড রিজওয়ানের

প্রতিবেদক
the editors
এপ্রিল ২১, ২০২৪ ১১:৪২ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট দারুণ একটি কীর্তি গড়লেন পাকিস্তানের টপঅর্ডার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি। ৩ হাজারি ক্লাবে যোগ দিতে রিজওয়ানকে খেলতে হয়েছে ৭৯ ইনিংস।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড করেছিলেন পাকিস্তানের আরেক ব্যাটার বাবর আজম ও ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি। এই দুই ব্যাটার ৮১ ইনিংস খেলে যৌথভাবে এতদিন দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক ছোঁয়ার রেকর্ডটি দখল করে রেখেছিলেন।

গতকাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা ৪৫ রানের ইনিংস খেলে দলকে মাঠ ছাড়েন রিজওয়ান। এতেই তিনি বাবর ও কোহলিকে ছাড়িয়ে নতুন রেকর্ড করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ৩ হাজারি ক্লাবে প্রবেশ করেন রিজওয়ান। তার আগে একমাত্র বাবরই কেবল সবুজ জার্সি গায়ে ৩ হাজার রান করেছিলেন।

রিজওয়ানের ৩৪ বলে ৪৫ রানের ইনিংসের উপর ভর করে গতকাল নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারায় পাকিস্তান। তার আগে শাহিন শাহ আফ্রিদি আর মোহাম্মদ আমিরের দারুণ বোলিংয়ে মাত্র ৯০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!