রবিবার , ১৯ মে ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কয়রায় হয়রানির প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

প্রতিবেদক
the editors
মে ১৯, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: কয়রায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন উপজেলার তেতুলতলারচর গ্রামের আঃ হামিদ শেখ। তিনি সুন্দরবন খুলনা রেঞ্জের হায়াতখালী বন টহল ফাঁড়ির সিপিজি সদস্য।

রবিবার (১৯ মে) বেলা ১১টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, গত ১৬ মে মহেশ্বরীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ গনি মোড়ল সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করেছে তা সম্পূর্ন মিথ্যা ভিত্তীহিন ও বানোয়াট। ইউপি সদস্য গনি মোড়ল অভিযোগ করেছেন যে, গত ১৪ মে আমার বাড়ি হতে সুন্দরবনের কর্তন নিষিদ্ধ কাঠসহ গোলপাতা উদ্ধার করা হয়েছে। ঘটনাটি সঠিক না। পরিত্যক্ত অবস্থায় সেগুলো উদ্ধার করা হয়েছে। আমাকে হয়রানি করার উদ্দেশ্য এমন তথ্য প্রদান করা হয়েছে। প্রকৃত ঘটনাটি হলো, আমি সিপিজি সদস্য হিসাবে বন বিভাগকে তথ্য প্রদান করে সহযোগিতা করে থাকি। আমার তথ্যর ভিত্তিতে বন বিভাগের সদস্যরা বন অপরাধের সাথে জড়িত অনেক ব্যক্তিকে আটক পূর্বক ব্যবস্থা গ্রহণ করেছে। এর প্রেক্ষিতে সুন্দরবনের অবৈধ সম্পদ আহরণকারীরা আমার বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র লিপ্ত রয়েছে। সম্প্রতি বন অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগে ওই ইউপি সদস্যর ছেলে শহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বন বিভাগ। ঐ ঘটনাকে ধামাচাপা দিতে আমার বিরুদ্ধে তার পিতাকে দিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে হয়রানি করার চেষ্টা করছে। বন বিভাগ কোনো সাধারণ মানুষের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে না।

তিনি আরও বলেন, ইউপি সদস্য মোঃ গনি মোড়লের ছেলে শহিদুল ইসলাম সুন্দরবনের সকল প্রকার অবৈধ কাজের সাথে জড়িত রয়েছে। তার মদদে বিষ প্রয়োগ করে মাছ ও হরিণ শিকার এবং কাঠ পাচার করে অসাধু জেলেরা। তার বিরুদ্ধে জায়গা দখলসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায় না। তাদের এসকল কাজের প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে।

সংবাদ সম্মেলনে তিনি প্রকৃত ঘটনা উদঘাটনের পাশাপাশি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!