মঙ্গলবার , ২১ মে ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

৮ দল নিয়ে এ বছরই হবে নতুন টি-টোয়েন্টি লিগ

প্রতিবেদক
Shimul Sheikh
মে ২১, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর আরও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চালু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বিসিবির টুর্নামেন্ট কমিটি ও টেকনিক্যাল কমিটির সভায় এ লিগ আয়োজনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

প্রাথমিক প্রস্তাব অনুযায়ী ৮ দল নিয়ে হবে ২৯ ম্যাচের ‘জাতীয় লিগ টি-টোয়েন্টি’। টুর্নামেন্টে প্রতিটি দল ম্যাচ খেলবে ৭টি করে। দুই ফাইনালিস্ট দল পাবে ৮টি করে ম্যাচ। টুর্নামেন্টের সম্ভাব্য ম্যাচ ফি ধরা হয়েছে ২০ হাজার টাকা করে।

আজ আলোচনা শেষে বিসিবির চিফ কো-অর্ডিনেটর অব প্রোগ্রামের প্রধান মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘জাতীয় লিগ এবার ১৫ অক্টোবর শুরু হবে। তারপর জাতীয় লিগের দলগুলো নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রস্তাবনা বোর্ডে দেওয়া হয়েছে। বোর্ডের অনুমোদন সাপেক্ষে টুর্নামেন্টটি হবে। এত দিন ধরে যেভাবে হয়ে আসছিল, নির্বাচক প্যানেলই ৮টি দল বাছাই করবে। অনেকগুলো প্রস্তাবনা এসেছিল। সভায় সবাই সম্মতি দিয়েছে। এখন আমরা বোর্ডের অনুমোদনের অপেক্ষায় আছি।’

‘অনেকদিন ধরে কিন্তু চিন্তা করা হচ্ছিল, স্থানীয় ক্রিকেটারদের জন্য একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট করা যায় কিনা। যেহেতু বিপিএল একটা হয় ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এখানে বিদেশি ক্রিকেটাররা থাকে৷ তাই স্থানীয় ক্রিকেটারদের জন্য একটা টুর্নামেন্ট জরুরি ছিল। তাই এবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এনসিএলের ৮টি দল নিয়েই ডিসেম্বরের প্রথম সপ্তাহে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। এখানে ১২৮ থেকে ১৩০ জন ক্রিকেটার সুযোগ পাবে এবং এই সংস্করণে যে ঘাটতিগুলো আছে তা পূরণের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট উপকৃত হবে।’-যোগ করেন তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!