বৃহস্পতিবার , ২০ এপ্রিল ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে শেষ মুহূর্তের কেনাকাটায় জমজমাট ঈদের বাজার

প্রতিবেদক
the editors
এপ্রিল ২০, ২০২৩ ৭:৪২ অপরাহ্ণ

সুলতান শাহজান: শ্যামনগরে শেষ মুহূর্তের কেনাকাটায় জমজমাট হয়ে উঠেছে ঈদের বাজার। সাধ্যমত কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন সাধারণ মানুষ। প্রচণ্ড গরমের সঙ্গে পাল্লা দিয়ে বিপণিবিতানের বিক্রিবাট্টাও বেড়েছে কয়েকগুণ। সকাল থেকে গভীর রাত চলছে কেনা বেচা।

তবে, ক্রেতাদের অভিযোগ, এবার সবকিছুর দামই আকাশ ছোয়া। বিষয়টি ব্যবসায়ীরা স্বীকারও করছেন।

ক্রেতাদের আকৃষ্ট করতে বিপণিবিতানগুলোর সামনে করা হয়েছে আলোকসজ্জা।

সরেজমিনে উপজেলার শপিংমলগুলো ঘুরে দেখা গেছে, নারী ক্রেতারা জুতা, গহনা, কসমেটিকসের দোকানে ভীড় করছেন। এমনকি যারা এখনো পােশাক ক্রয় করেননি, তারা ব্যস্ত সময় পার করছেন পোশাকের দোকানে। সেই সঙ্গে পুরুষ ক্রেতারাও পাঞ্জাবি-পায়জামা, শার্ট-প্যান্ট, জুতা, স্যান্ডো গেঞ্জি, চশমাসহ প্রয়োজনীয় কেনাকাটা করছেন। বড়দের সঙ্গে তাল মিলিয়ে শিশুরাও ব্যস্ত পছন্দের সবকিছু কিনতে।

ব্যবসায়ীরা জানান, শ্যামনগরে শপিংমলগুলো দিনের বেলাতেই জমে উঠছে। যাদের মূল কেনাকাটা শেষ, তারা প্রসাধনীসহ আনুষঙ্গিক কেনাকাটায় ব্যস্ত।

তবে বাজারের প্রায় সব জিনিসের দামই বেশি বলে অভিযোগ ক্রেতাদের।

উপজেলা সদরের সিটি সুপার শপে আসা জয়নাবুল হুসনা মুক্ত দ্য এডিটরসকে বলেন, শাড়িসহ চারটি জামা কিনেছি গত সপ্তাহে। কিন্তু কসমেটিকসসহ গুরুত্বপূর্ণ কিছু কেনাকাটা বাকি ছিলে। সেগুলো এখন কিনছি।

মুক্ত বলেন, সবকিছুর দাম অতিরিক্ত হওয়ার কারণে একটু মন খারাপ। তারপরও ঈদ বলে কথা। তাই বাধ্য হলেও কিনতে হচ্ছে প্রয়োজনীয় জিনিসগুলো।

জে.সি কমপ্লেক্সের ক্রেতা ইব্রাহিম খলিল বলেন, ঈদের কেনাকাটা শেষ করার সঙ্গে সঙ্গে মনে হচ্ছে হাতে টাকা থাকবে না। সবকিছুর দাম অতিরিক্ত। পরিবারের সবার জন্য কেনাকাটা শেষ করেছি আগেই। আমার জন্য বাকি রয়েছিল। তাই আজকে আসছি কিনতে।

ইব্রাহিম বলেন, গত বছর যে কোয়ালিটির পাঞ্জাবি কিনেছি ১৫০০ টাকায় সেই পাঞ্জাবি ২৫০০ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত দাম চাচ্ছে বিক্রেতারা। সবকিছুরই দাম বাড়ছে তবে কাপড়ের দাম বাড়ছে দুই তিন ডাবল দাম।

শ্যামনগর সদরের প্রিন্স কসমেটিকস্ অ্যান্ড ভ্যারাইটি স্টোরের কর্মচারী সুন্নত আলী দ্য এডিটরসকে বলেন, কসমেটিকস্ ও ইমিটেশন সামগ্রীগুলো দেশের বাইরে থেকে আসে। তাই আমাদের এখানে একটু বেশি দামেই বিক্রি করতে হচ্ছে। আমরাও বেশি দামে কিনি। তাই বেশি দামে বিক্রি করতে হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!