মঙ্গলবার , ২৮ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিশ্বের সেরা বোলিং লাইনআপ পাকিস্তানের- বললেন শহিদ আফ্রিদি

প্রতিবেদক
Shimul Sheikh
মে ২৮, ২০২৪ ৩:১৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পাঁচ পেসারকে নিয়ে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে পাকিস্তান। আনপ্রেডিক্টেবলের ১৫ সদস্যের স্কোয়াডে থাকা ৫ পেসার হলেন- মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

শাহিন আফ্রিদির নেতৃত্বাধীন এসব পেসাররা দারুণ বোলিং করছে, এমন কথা যেকোনো ক্রিকেটভক্ত মানেই স্বীকার করবেন। তবে পাকিস্তানের এই পেস বোলিং লাইন-আপ বিশ্বের সেরা কিনা, সেটি নিয়ে হয়তো অনেকেই দ্বিমত পোষণ করবেন।

এক্ষেত্রে দল ও পেসারদের নিয়েই দারুণ আত্মবিশ্বাসী পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তিনি মনে করেন, পাকিস্তানের বোলিং লাইন-আপ বিশ্বের সবচেয়ে শক্তিশালী।

শহিদ আফ্রিদির যুক্তি- বিশ্বকাপর স্কোয়াডে থাকা পাকিস্তানের এই ৫ পেসারের বলে ডেপথ আছে। বল করার ক্ষেত্রে তাদের দক্ষতাও অসাধারণ।

আইসিসির পোস্ট করা একটি ভিডিও বার্তায় শহিদ আফ্রিদি বলেন, ‘আমার মনে হয়, বিশ্বের কোনো ক্রিকেট দলে এমন শক্তিশালী বোলিং লাইনআপ নেই। আমাদের চার পেস বোলারের প্রত্যেকেই অনেক দক্ষ। এমননি বেঞ্চে থাকা বোলাররা, যেমন আব্বাস আফ্রিদিও বেশ দক্ষ। ভালো স্লোয়ার বলার ক্ষেত্রে তার অসাধারণ দক্ষতা রয়েছে।’

আত্মবিশ্বাসী শহিদ আফ্রিদি মনে করেন, এসব বোলাররা যখন বিশ্ব মানের ব্যাটারদের বিপক্ষে বোলিং করতে আসবে, তখন তারা দুর্দান্ত পারফর্ম করবে।

তবে পাকিস্তানের পেসারদের বোলিং সেটআপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রমিজ রাজা। শাহিন শাহ আফ্রিদিকে তিনি বোলিংয়ে বৈচিত্র্য আনার পরামর্শ দেন এবং কৌশল উন্নত করার কথা বলেন।

নিজের ইউটিউব চ্যানেলে সাবেক পিসিবি চেয়ারম্যান বলেন, ‘শাহিন শাহ আফ্রিদির বোলিং দেখুন। বলটি যদি সুইং না করে এবং সে ফুল লেন্থে বল করে, তাহলে মার খাবে। তাকে বোলিংয়ের লেন্থ বল এবং গতি পরিবর্তন করতে হবে। বিশেষ করে যখন সে পিচ থেকে তেমন কোনো সুবিধা পাচ্ছে না।’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!