সোমবার , ১২ আগস্ট ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তালায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সংলাপ

প্রতিবেদক
the editors
আগস্ট ১২, ২০২৪ ৭:১৭ অপরাহ্ণ

তালা প্রতিনিধি: সরকার পতনের পর তালায় রাজনৈতিক ও সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়ে। আতংকিত পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও এখন ব্যক্তিস্বার্থে জমি দখল, হামলা, ভাঙচুর, লুটপাট ও চাঁদাবাজি করে যাচ্ছে। ফলে সাধারণ মানুষ থেকে শুরু করে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে আতংক ও উদ্বেগ কাজ করছে। এ অবস্থায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতিসহ সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তালায় সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ আগস্ট) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণের আয়োজনে সংস্থার তালাস্থ প্রশিক্ষণ কেন্দ্রে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে সভাপতিত্ব করেন, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, তালা সেনা ক্যাম্পে দায়িত্বরত ক্যাম্প কমান্ডার মেজর কামরুল ইসলাম।

সংলাপে তালা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. সনজয় বিশ^াস, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, উন্নয়ন প্রচেষ্টার পরিচালক শেখ ইয়াকুব আলী, তালা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. মফিজ উদ্দীন ও আলাউদ্দীন জোয়ার্দ্দার, বিএনপি নেতা শেখ জিল্লুর রহমান, আবুল কালাম, অধ্যাপক মোশারফ হোসেন, মির্জা আতিয়ার রহমান, জোয়ার্দ্দার ফারুক হোসেন, জামায়াত নেতা মুজিবর রহমান, মোস্তাফিজুর রহমান রিন্টু, শিক্ষক অধ্যাপক রেজাউল করিম, অধ্যাপক অচিন্ত্য সাহা, সাবিনা ইয়াসমিন, গাজী জাহিদুর রহমান, এনজিও প্রতিনিধি শফিকুল ইসলাম, শাহনেওয়াজ কবির শাওন, জাহিদ আমিন শাশ^ত, সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান, এমএ ফয়সাল, এসএম নাহিদ হাসান, ধর্মীয় নেতা প্রদ্যুৎ কুমার, ব্যবসায়ী নেতা আব্দুল মান্নান, মো. আব্দুল্লাহ সরদার, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা মো. ইদ্রিস আলী, আব্দুল কাদের, যুব সংগঠনের প্রতিনিধি ইমরান রাব্বী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় তালা উপজেলায় দায়িত্বরত সেনাবাহিনীর মেজর কামরুল ইসলাম বলেন, উপজেলার কোথাও কোনও অরাজকতা, লুটপাট, অগ্নিসংযোগ ও চাঁদাবাজি বা বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। রাষ্ট্রীয় সম্পদ ও সাধারণ মানুষের আর যেন কোন প্রকার ক্ষতিসাধন না হয় সেদিকে সকলকে নজর দিতে হবে। কেউ যাতে কোন ধরণের হয়রানির শিকার না হয় সে ব্যাপারেও নজর রাখা হবে। তিনি বলেন, ইতোপূর্বে যারা এধরনের সহিংসতা সৃষ্টি করেছেন এবং জমি দখলসহ ঘর-বাড়ি ভাঙচুর করেছেন অচিরেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!