শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মুশফিকের সেঞ্চুরি

প্রতিবেদক
the editors
আগস্ট ২৪, ২০২৪ ৩:১১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক | আগের দিন আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজারি ক্লাবের সদস্য হয়েছিলেন মুশফিকুর রহিম। ফিফটি হাঁকিয়ে দিন শেষ করেছিলেন তিনি।

এবার সেই ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিয়ে তামিম ইকবালকে ছাড়িয়ে গেলেন মুশি। আর তাতে ভর করে লিড নেওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। নিজেদের প্রথম ইনিংসে তৃতীয় দিনশেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান করেছিল বাংলাদেশ। সেখান থেকে আজ চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ৬ উইকেটে ৩৮৯ রান তুলেছে সফরকারীরা। ৪ উইকেট হাতে রেখে এখনও বাংলাদেশ পিছিয়ে আছে ৫৯ রানে।

আগের দিন ফিফটির দেখা পেয়েছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তবে আজ দিনের শুরু দিকেই ফিরেছেন লিটন। আগের দিন স্রেফ ৫২ বল খেলে হাফ সেঞ্চুরি করা এই ব্যাটার অপরাজিত ছিলেন ব্যক্তিগত ৫৫ রানে। আজ মাত্র ১ রান যোগ করতেই পাকিস্তানি পেসার নাসিম শাহর বলে ফিরেছেন তিনি। তবে অন্যপ্রান্তে ছুটছেন মুশফিক। এরইমধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

সেঞ্চুরি হাঁকানোর পথে সতীর্থ তামিমকে পেছনে ফেলছেন মুশফিক। ৮৯ ম্যাচে মুশির সেঞ্চুরি সংখ্যা ১১টি। ৭০ ম্যাচ খেলা তামিমের সেঞ্চুরি ১০টি। ৬২ ম্যাচে ১২টি সেঞ্চুরি নিয়ে শীর্ষে আছেন মুমিনুল হক। দেশের বাইরে ৫টি টেস্ট সেঞ্চুরি করা বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান মুশফিক। ছাড়িয়ে গেছেন তামিম ইকবালের ৪ সেঞ্চুরি।

মুশফিকের ১১তম সেঞ্চুরি এসেছে ২০০ বল খেলে। পাকিস্তানের বিপক্ষে এটি তার প্রথম সেঞ্চুরি। লাঞ্চের আগে ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি। অপরপ্রান্তে ১৭ রানে ব্যাট করছিলেন মেহেদী হাসান মিরাজ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!