বুধবার , ৩ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ক্ষতিকর রঙ ও ফ্লেভার দিয়ে আইসক্রিম তৈরি, মুনজিতপুরের হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
the editors
মে ৩, ২০২৩ ২:৫৯ অপরাহ্ণ

মৃত্যুঞ্জয় রায় অপূর্ব: সাতক্ষীরায় মানবদেহের জন্য ক্ষতিকর রঙ এবং ফ্লেভার দিয়ে আইসক্রিম তৈরি করে নামি দামি ব্র্যান্ডের লোগো ব্যবহার করে বাজারজাত করার অভিযোগে এক আইসক্রিম কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় বিপুল পরিমাণ আইসক্রিম, ক্ষতিকর রঙ ও ফ্লেভার জব্দ করা হয়।

বুধবার (৩ মে) দুপুরে সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার হাসান আলীর কারখানায় এই অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, বুধবার মুনজিতপুর এলাকার হাসান আলীর আইসক্রিম কারখানায় অভিযান চালানো হয়। সেখানে গিয়ে দেখা যায় তারা নি‌জের না‌মে কোনো আইস‌ক্রিম বা আইসবার রোবট প্রস্তুত না ক‌রে প্রতি‌ষ্ঠিত বি‌ভিন্ন ব্র্যান্ডের নাম দি‌য়ে আইসক্রিম রোবট প্রস্তুত কর‌ছেন। উপকরণ হি‌সে‌বে ব্যবহার কর‌ছেন অনু‌মোদনহীন রঙ ও ফ্লেভার। প‌রে প্যাকে‌জিং মে‌শিন দি‌য়ে বি‌ভিন্ন ব্র্যান্ডের লগো লাগিয়ে বাজা‌রে বি‌ক্রি কর‌ছেন।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২ ধারা ভঙ্গ করার অপরাধে হাসান আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে নকল করে প্রস্তুতকৃত ১০ বস্তা রোবট ও পাউডার জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী প‌রিচালক নাজমুল হাসানের নেতৃ‌ত্বে জেলা নিরাপদ খাদ্য অফিসার আশরাফুল আলম উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!