বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কালিগঞ্জ উপজেলা কৃষকদলের আহবায়ক রোকনুজ্জামানের পদ স্থগিত

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৯:৩৮ অপরাহ্ণ

কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা কৃষকদলের আহবায়ক রোকনুজ্জামানের পদ স্থগিত করেছে সংগঠনের কেন্দ্রীয় কমিটি।

রাজনৈতিক পট পরিবর্তনের পর নানা অপকর্মে জড়িয়ে পড়ায় তার পদ স্থগিত করা হয়েছে। সম্ভাব্য সুসময়ের অপেক্ষায় থাকা বিএনপির জন্য বিষফোঁড়া হয়ে উঠেছিলেন তিনি।

জানা গেছে, রোকনুজ্জামান রোকন ইতোপূর্বে ছাত্রশিবিরের সাথী থাকাকালে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে বহিষ্কার হন। এরপর সুকৌশলে উপজেলা কৃষকদলের পদ বাগিয়ে নেন তিনি। পরে রোকনুজ্জামান রোকনের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার পাশাপাশি তার কর্মকাণ্ডে নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভেরও সৃষ্টি হয়। বহুলালোচিত রোকনুজ্জামান রোকনের বিরুদ্ধে গত ০৬/০৭/২৪ তারিখে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব বরাবর লিখিত আবেদন করেন উপজেলা বিএনপির আহবায়ক শেখ এবাদুল ইসলাম ও সদস্যসচিব ডা. শেখ শফিকুল ইসলাম। পৃথকভাবে লিখিত আবেদন করেন নলতা ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এসএম সেলিম আহমেদ, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব শেখ পারভেজ ইসলাম ও উপজেলা যুবদলের সদস্য সচিব শেখ আব্দুল আজিজ। এসব অভিযোগের বিষয়ে একমত পোষণ করে রোকনুজ্জামান রোকন এর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের ওই আবেদনে সুপারিশ করেন বিভিন্ন পর্যায়ের প্রায় অর্ধশত বিএনপি নেতা।

এছাড়াও জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর রোকনুজ্জামান রোকনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন জানান সাতক্ষীরা জেলা কৃষকদলের সদস্য ও কালিগঞ্জ উপজেলা কৃষকদলের সাবেক আহবায়ক সোহেল রানা এবং উপজেলা কৃষকদলের সাবেক সদস্য সচিব আনোয়ারুল কবির।

অভিযোগ ওঠে, রোকনুজ্জামান রোকন উপজেলা কৃষকদলের আহবায়ক হওয়ার পরপরই অনিয়মতান্ত্রিকভাবে তার ফেসবুক আইডির মাধ্যমে উপজেলার ১২টি ইউনিয়ন কৃষকদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। একই সাথে ঘোষিত কমিটিতে ১নং যুগ্ম আহবায়ক হিসেবে আনারুল ইসলামের নাম থাকলেও স্বৈরাচারী কায়দায় ২নং যুগ্ম আহবায়ক আরিফুর রহমান ছোটনকে ১নং যুগ্ম আহবায়ক হিসেবে ঘোষণা করেন রোকন। এছাড়াও সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে নানাভাবে বিভাজন সৃষ্টি করেন রোকনুজ্জামান রোকন সরকারবিরোধী আন্দোলন বাঁধাগ্রস্ত করেন।

গত ৫ আগস্টের পর রোকনুজ্জামান রোকনের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কাজী শরিফুল ইসলাম ও তাদের কিছু সহযোগী বিভিন্ন স্থানে লুটপাট-চাঁদাবাজি করে ও সাধারণ মানুষকে ভীত সন্ত্রস্ত করে তোলে।

অবশেষে গত ২৪/০৯/২৪ তারিখে রোকনুজ্জামান রোকন এর উপজেলা কৃষকদলের আহবায়কের পদ স্থগিত করেন জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারাফ হোসেন।

এর আগে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও কুশুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী শরিফুল ইসলামকে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও সদস্যসচিব শো’কজ করে তিনদিনের মধ্যে উত্তর দেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে জানার জন্য রোকনুজ্জামান রোকনের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমার বিরুদ্ধে দুর্নীতি বা লুটপাটের যে অভিযোগ করা হয়েছে সেটা সঠিক নয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!