বুধবার , ১৬ অক্টোবর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শিক্ষার্থীর উপবৃত্তির টাকা যায় অধ্যক্ষের নম্বরে

প্রতিবেদক
the editors
অক্টোবর ১৬, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার তালা ফাজিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহ’র বিরুদ্ধে একাধিক প্রতারণার অভিযোগ উঠেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, উপবৃত্তির টাকা পাবার কথা থাকলেও অধ্যক্ষ প্রতারণার মাধ্যমে তাদের উপবৃত্তির সিম নিজের কাছে রেখে টাকা আত্মসাৎ করেছেন। শিক্ষা বোর্ড থেকে আলিম পরীক্ষার ফরম ফিলাপের জন্য ফেরত দেওয়া টাকা শিক্ষার্থীদের না দেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমনকি এক শিক্ষার্থীকে অধ্যক্ষ ভুয়া নিয়োগপত্র দিয়ে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়াও বহিরাগত নারী নিয়ে মাদরাসায় রাত্রী যাপনের অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে।

এ ঘটনার সত্যতা পেয়ে মাদরাসা পরিচালনা কমিটি অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহকে সাময়িক বরখাস্ত করেছেন। তবে, অধ্যক্ষ পুনর্বহালের জন্য আবেদন করেছেন। অধ্যক্ষের দাবি, তাকে অবৈধভাবে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় আবারো তদন্ত শুরু হয়েছে।

মাদরাসার ২০২১-২২ শিক্ষাবর্ষের ফাজিল বিভাগের শিক্ষার্থী আয়শা খাতুন বলেন, ফাজিল ফার্স্ট ইয়ারের পরীক্ষার আগে পরীক্ষায় বসতে না দেওয়ার ভয়ভীতি দেখিয়ে উপবৃত্তির সিমটি অধ্যক্ষ আবুল ফজল মো.নুরুল্লাহ হুজুর আমার কাছ থেকে কেড়ে নিয়েছিলেন। আমার সামনেও অনেকের কাছ থেকে সিম নিয়ে নিয়েছিলেন। যখন সিমটি দিতে অস্বীকার করি তখন আমাদের বলা হয় সিমটি না দিলে পরীক্ষার হলে কড়াকড় করবে এবং কোন সুযোগ সুবিধা দেবে না। তখন আমরা বলি আমাদের ব্যক্তিগত সিম দিয়ে দিলে আমরা চলবো কিভাবে, তখন তিনি আমাদের নতুন সিম তুলে দিতে বাধ্য করেন। নতুন সিম উঠিয়ে নগদ একাউন্ট খুলে উনার কাছে দিয়েছিলাম ফার্স্ট ইয়ারে, আর থার্ড ইয়ারে উঠে সিমটি যখন ফেরত দিয়েছিল তখন ওই সিমে কোনো টাকা পাওয়া যায়নি।

শিক্ষার্থী আরিফ খান বলেন, তালা ফাজিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ আবুল ফজল মো. নুরুল্লাহ চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে আমার কাছ থেকে ৫ লক্ষ টাকা হাতিয়ে নেন। চাকরি দেবে বলে ব্যাংক একাউন্ট খোলানো হয়েছে। রেজুলেশন দেখিয়ে ধাপে ধাপে টাকা নিয়েছে। কমিশনারের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার, ওসি ও মাদরাসা সভাপতি বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। সব জায়গার তদন্তেই আমার থেকে টাকা নেওয়ার বিষয়টি উঠে এসেছে, তবে সে টাকা ফেরত দিতে রাজি হচ্ছে না।

অভিভাবক এনায়েত আলী খান বলেন, অধ্যক্ষের এ ধরনের কর্মকাণ্ড শিক্ষাক্ষেত্রে অশান্তি সৃষ্টি করছে এবং শিক্ষার্থীদের ভবিষ্যত হুমকির মুখে পড়ছে।

যদিও এ বিষয়ে অধ্যক্ষের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি। তিনি প্রথমে কল রিসিভ করে ব্যস্ততার কথা বলে ঘণ্টাখানেক পরে কল করতে বলেন। পরে তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি আর কল রিসিভ করেননি।

তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ বলেন, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলা সম্ভব না। প্রতিটি অভিযোগ পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!