বৃহস্পতিবার , ৮ জুন ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চেক প্রতারণার মামলায় শিক্ষা অফিসার মিরাজুল আশরাকিনের ৪ মাসের কারাদণ্ড

প্রতিবেদক
the editors
জুন ৮, ২০২৩ ৮:০৮ অপরাহ্ণ

মেহেদী হাসান শিমুল: চেক প্রতারণার মামলায় সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার শেখ মিরাজুল আশরাকিনকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে চেকে উল্লিখিত পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেল্লাল হোসেন এই রায় ঘোষণা করেন। তবে, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

সাজাপ্রাপ্ত শেখ মিরাজুল আশরাকিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার শ্রীপতিপুর গ্রামের শেখ সফিয়ারের ছেলে। তিনি বর্তমানে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত আছেন।

সাতক্ষীরা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাড. মোস্তাফিজুর রহমান শাহানেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, শেখ মিরাজুল আশরাকিন নিজের ব্যবসা প্রতিষ্ঠানের প্রয়োজনে কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামের মৃত আইয়ুব আলীর মেয়ে মারিয়া সুলতানার কাছ থেকে পূর্ব পরিচয়ের সূত্র ধরে ভিন্ন ভিন্ন তারিখে ও সময়ে ৫ লক্ষ টাকা গ্রহণ করেন। এসময় টাকা পরিশোধের জন্য শেখ মিরাজুল আশরাকিন মারিয়া সুলতানাকে নিজ নামীয় সিটি ব্যাংকের পাঁচ লাখ টাকার একটি চেক প্রদান করেন। কিন্তু চেকটি নগদায়ন করতে গেলে তা ডিজঅনার হয়। এ ঘটনায় ২০২০ সালে মারিয়া সুলতানা শেখ মিরাজুল আশরাকিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলায় আদালত তাকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!