সোমবার , ৭ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নির্ণয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রতিবেদক
the editors
আগস্ট ৭, ২০২৩ ১:৫৮ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নির্ণয়ে সাতক্ষীরার দেবহাটায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আষ্কারপুর কমিউনিটি ক্লিনিকে এ মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা আশার আলো’র বাস্তবায়নে এবং আমেরিকেয়ারস ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র অর্থায়নে বাংলাদেশের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র সমৃদ্ধকরণ প্রকল্পের আওতায় ক্যাম্প আয়োজন ও রেফারেল’র মাধ্যমে বিনানমূল্যে এলাকার কয়েক’শ নারী ও পুরুষের ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ নির্ণয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

প্রকল্পের প্রাথমিক পর্যায়ে উপজেলার দু’টি ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকগুলো সমৃদ্ধকরণ, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন এবং সাধারণ মানুষকে কমিউনিটি ক্লিনিকমুখী করতে কাজ করছে সংস্থাটি।

ফ্রি মেডিকেল ক্যাম্পে আমেরিকেয়ারস ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র কান্ট্রি রিপ্রেজেনটেটিভ এবিএম কামরুল আহসান, আশার আলো’র নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদ, প্রকল্প সমন্বয়কারী ডা. জি এম ইমতিয়াজ আহমেদ, নলতা হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট আব্দুস সবুর, কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি দিপক ঘোষ, প্রকল্প অফিসার আলমগীর হোসেন, হিসাবরক্ষক ফজলুল হক, স্বাস্থ্যকর্মী রবিউল ইসলাম, আল-আমিন হোসেন, মাধবী মন্ডল, রিক্তা পারভীন, রাকিবা সুলতানা, শেফালি পারভীন, রবিউল ইসলাম, ফজলুল হকসহ দাতা ও বাস্তবায়কারী সংস্থার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!